ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বিদেশ থেকে চিকিৎসা নিতে আসার পরিবেশ তৈরি করতে চাই: স্বাস্থ্যমন্ত্রী

editor
জানুয়ারি ১৮, ২০২৪ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত রিপোর্ট: স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, যথাযথ সুযোগ-সুবিধা পেলে বাংলাদেশের চিকিৎসা বিশ্বে অনেক সুনাম অর্জন করবে বলে আমি বিশ্বাস করি। আমরা যদি ভালো চিকিৎসার দৃষ্টান্ত তৈরি করতে পারি তাহলে বিদেশের অনেক দেশ থেকেই আমাদের এখানে রোগী আসবে। সেটাই কিন্তু প্রধানমন্ত্রীর অন্যতম একটি ইচ্ছা। তিনি চান- এমন একটি পরিবেশ তৈরি করতে যাতে মানুষ চিকিৎসা নিতে সিঙ্গাপুর না যায়।
বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট আয়োজিত সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমার সাফল্য নির্ভর করে কিন্তু সবার ওপর। আমার কোনও চাওয়া-পাওয়া নেই। আমার সন্তানরা বিদেশে থাকে, আমি আমার স্ত্রীকে নিয়ে এখানে থাকি। শুধু ডাল-ভাত খেতে পারলেই বাঁচি। আমি সততার সঙ্গে চেষ্টা করবো স্বাস্থ্য ব্যবস্থাকে ঠিক করতে। প্রধানমন্ত্রী আমাকে বার্ন ছাড়তে মানা করেছেন, আমি বার্নের সঙ্গেই থাকবো। প্রধানমন্ত্রীর সঙ্গে আমি কতগুলা বিচ্ছিন্ন ঘটনা নিয়ে আলাপ করছিলাম। শিশু আয়ানের ঘটনা প্রসঙ্গে তিনি জানতে চাইলেন- এমন দুর্ঘটনা কেন হয় খতিয়ে দেখতে হবে। প্রথমেই যে চিকিৎসককে দোষী করা হয় এটা ঠিক না। আমাকে আগে দেখতে হবে আমার চিকিৎসক সত্যি দায়ী কিনা। শুধু চিকিৎসককে দোষ দিলেই হবে না। এখানে অনেক কিছু দেখতে হবে। আমি ওই লক্ষ্যেই কাজ করবো।
এ সময় স্বাস্থ্য খাতকে ঢেলে সাজাতে চিকিৎসক, নার্স, স্টাফসহ সবার সহযোগিতা চান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
তিনি বলেন, আমি কোনোদিন কোনও অসৎ কাজ করিনি। জীবনে কখনও কোনও অনিয়ম করিনি। আর কোথাও কোনও অনিয়ম হলে সেটা সহ্যও করবো না।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি চিকিৎসা খাত নিয়ে অনেক যুদ্ধ করেছি। সেটার আস্থা প্রধানমন্ত্রী রেখেছেন, আমি তার প্রতিদান দিতে চাই। আমাদের ডাক্তাররা অনেক মেধাবী, রোগী যেন বিদেশে না যায় বরং বিদেশ থেকে রোগী আমাদের দেশে আসে এমন ব্যবস্থা তৈরি করতে চাই।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial