ঢাকাসোমবার , ৯ সেপ্টেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টিতেও শেষ রক্ষা হলো না টাইগারদের

editor
সেপ্টেম্বর ৯, ২০১৯ ১২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বৃষ্টিতেও শেষ রক্ষা হয়নি। আফগানিস্তানের কাছে ২২৪ রানের বড় ব্যবধানেই শেষ পর্যন্ত হার মানতে হলো বাংলাদেশকে। তাই দু’দলের মধ্যে লঙ্গার ভার্সনে প্রথম দেখাতেই টেস্টের নবীনতম প্রতিপক্ষের কাছে হেরে গেলো ১৯ বছরের অভিজ্ঞ বাংলাদেশ।
জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ৩৯৮ রানের লক্ষ্য নিয়ে খেলছিল বাংলাদেশ। যে খানে গতকাল রবিবার চার উইকেটে ১৩৬ রান নিয়ে দিনের খেলা শেষ করে সাকিব বাহিনী। তাই জয়ের জন্য আজ বাংলাদেশের প্রয়োজন ছিল আরও ২৬২ রানের, অপরদিকে আফগানিস্তানের প্রয়োজন ছিল ৪ উইকেটের।
তুলনামূলক সহজ সমীকরণ নিয়ে খেলতে নেমে সোমবার দিনের শুরুতেই বৃষ্টির বাঁধায় পড়ে আফগানরা। বেলা একটায় ম্যাচ শুরুর পরপরই ফের বৃষ্টি নামে। শেষ পর্যন্ত বৃষ্টি থামলে বিকেল সোয়া চারটার দিকে ফের খেলা শুরু হয়। ১৭.২ ওভার খেলা হতেই আফগানরা বাংলাদেশের বাকি চার উইকেট তুলে ম্যাচ জিতে নেয়।
শেষ দিনে চার উইকেটের তিনটিই নেন রশিদ খান। দ্বিতীয় ইনিংসে তিনি ছয় উইকেট নেন। দুই ইনিংস মিলে তার উইকেট সংখ্যা দাঁড়াল ১১টি। শুধু সাকিবের উইকেটটি নেন জহির খান। সাকিব ইনিংস সর্বোচ্চ ৪৪ ও সৌম্য ১৫ রান করেন।
এই ম্যাচে প্রথম ইনিংসে আফগানিস্তানের করা ৩৪২ রানের জবাবে ২০৫ রান করে বাংলাদেশ। ১৩৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে আফগানরা ২৬০ রান করে। এতে বাংলাদেশের সামনে জয়ের জন্য ৩৯৮ রানের লক্ষ্যমাত্রা নির্ধারিত হয়।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial