ঢাকাশনিবার , ২৩ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ভারতীয় পণ্য বর্জনে ১২ দলীয় জোটের সংহতি

editor
মার্চ ২৩, ২০২৪ ৮:৫১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত রিপোর্ট: ভারতীয় পণ্য বর্জন আন্দোলনে সংহতি প্রকাশ করায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে ধন্যবাদ জানিয়েছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ। এসময় নেতারা রিজভী আহমেদ ও বিএনপির অন্যান্য নেতাদের ভারতীয় পণ্য বর্জনের টি শার্ট হাতে তুলে দেন।
শনিবার (২৩ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন ১২ দলীয় জোটের সমন্বয়ক ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা।
সৈয়দ এহসানুল হুদা বলেন, ভারতের সহায়তায় গত ৭ জানুয়ারি বাংলাদেশে নির্বাচনের নামে এক অদ্ভুত নাটক মঞ্চায়িত করেছে ডামি সরকার। ভারত একটি গণবিরোধী দখলদার শক্তিকে বার বার মদদ যোগাচ্ছে। ফলে অধিকার বঞ্চিত হচ্ছে বাংলাদেশের জনগণ এবং দেশের সার্বভৌমত্ব ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়ছে। অপর দিকে সীমান্তে বাংলাদেশিদের বিএসএফ পাখির মতো গুলি করে হত্যা করছে প্রতিনিয়ত। এর প্রতিবাদ হিসেবে সামজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে বিভিন্ন সংগঠন ও অনলাইন এক্টিভিস্টরা।
তিনি বলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ২১ মার্চ ভারতীয় পণ্য বর্জনে সংহতি জানিয়েছেন। এবার বিএনপির সাথে সংহতি জানিয়ে ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে ১২ দলীয় জোট।
সাক্ষাৎকালে উপস্থিত ছিলেনÑ ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম, ১২ দলীয় জোটের সমন্বয়ক সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিঙ্কন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি মহিউদ্দিন ইকরাম, জাগপার সিনিয়র সহসভাপতি রাশেদ প্রধান, লেবার পার্টি চেয়ারম্যান ফারুক রহমান ও বাংলাদেশ কল্যাণ পার্টির সামসুদ্দিন পারভেজ।
নেতারা বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের যে ঢেউ দৃশ্যমান তাতে মনে হয় দেশের বিশাল জনগোষ্ঠী ভারতীয় পণ্য বর্জনের পক্ষে দৃঢ় অবস্থান গ্রহণ করেছে। ১২ দলীয় জোট নেতৃবৃন্দ আশা প্রকাশ করে রুহুল কবির রিজভির ন্যায় বিএনপিও তাদের দলীয় কর্মসূচিতে ভারতীয় পণ্য বর্জনের আহ্বান করবে।
উল্লেখ্য, ৭ জানুয়ারি দ্বাদশ নির্বাচনের পর বিভিন্ন রাজনৈতিক দল ও অনলাইন এক্টিভিস্টরা এখন ‘ইন্ডিয়া আউট ক্যাম্পেইন’ চালাচ্ছেন। ভারতীয় পণ্য বর্জন করতে জনগণকে আহ্বান জানাচ্ছেন তারা।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial