ঢাকারবিবার , ২২ সেপ্টেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম

editor
সেপ্টেম্বর ২২, ২০১৯ ৩:২৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক সিনিয়র সচিব নাছিমা বেগমকে। এর আগে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব থাকাকালীন গত ৯ জানুয়ারি অবসরোত্তর ছুটিতে যান নাছিমা বেগম।
রোববার তাকে নিয়োগ দিয়ে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ থেকে এক আদেশ জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, জাতীয় মানবাধিকার কমিশন আইন, ২০০৯’ এর বিধান অনুযায়ী রাষ্ট্রপতি এ নিয়োগ দিয়েছেন। নাছিমা বেগম জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান পদে থাকাকালীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একজন বিচারকের বেতন, ভাতা ও অন্য সুবিধাদি পাবেন।
জাতীয় মানবাধিকার কমিশনের দায়িত্ব চালিয়ে আসা কাজী রিয়াজুল হকের মেয়াদ গত ১ জুলাই শেষ হয়। এরপর থেকে গত ৬ আগস্ট পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন সার্বক্ষণিক সদস্য মো. নজরুল ইসলাম।
অপর এক প্রজ্ঞাপনে সাবেক সচিব কামাল উদ্দিন আহমেদকে সার্বক্ষণিক সদস্য হিসেবে এবং আরও ছয়জনকে কমিশনের অবৈতনিক সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
অবৈতনিক সদস্যারা হচ্ছেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট তৌফিকা আফতাব, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, সাবেক সিনিয়র জেলা ও দায়রা জজ বেগম জেসমিন আরা বেগম, মিজানুর রহমান খান এবং সাবেক সচিব ড. নমিতা হালদার।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial