ঢাকাWednesday , 6 December 2023
আজকের সর্বশেষ সবখবর

মানবাধিকার দিবসে বিশৃঙ্খলার ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত: ওবায়দুল কাদের

editor
December 6, 2023 10:12 pm
Link Copied!

আজকের প্রভাত রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মানবাধিকার দিবসে সারা দেশে বিশৃঙ্খলা করার ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। জনসম্পৃক্ততার অভাবে আন্দোলনে ব্যর্থ হয়ে তারা এখন নাশকতা করে সেই আন্দোলনকে এগিয়ে নিতে চায়।
বুধবার (৬ ডিসেম্বর) দুপুর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি এমন একটা দল, যারা ভুলের রাজনীতি করছে এবং জামায়াতের সঙ্গে ঘনিষ্ঠতার সূত্রে যেভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে, তাতে একদিন দেখা যাবে জামায়াতই বিএনপিকে মূল নেতৃত্ব দেবে। বিএনপি হবে জামায়াতের ‘বি’ টিম।
বিএনপি অফিসে তালা প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নিজেরাই তালা লাগিয়েছে। সাহস থাকলে বের হয়ে আসুক।
১৪-দলীয় জোটের শরিক জাতীয় পার্টির সঙ্গে আসনবণ্টন নিয়ে ওবায়দুল কাদের বলেন, বৈঠকের আগে বলবো কেমন করে? আগে বৈঠক করি, তাদের বক্তব্য আগে শুনবো। আগামী দিনে কীভাবে চলবো, দলীয় বক্তব্যটা আগে শুনবো। জোটের সঙ্গে আলোচনা হয়েছে। আসনবণ্টন দু-এক দিনের মধ্যে।
নির্বাচনে আওয়ামী লীগের বিরোধী দল বিষয়ে কাদের জানান, বিরোধী দল দাঁড়িয়ে যাবে। তৃণমূল বিএনপি তো বৃহৎ জোট। সুপ্রিম পার্টি। আরও অনেকে আছে, যারা নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছে।
এবার জাতীয় পার্টির শক্তিশালী বিরোধী দলের মোক্ষম সময় নিয়ে নিজের বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এটা ছিল আমার ব্যক্তিগত মতামত। তারা আমার মতের সঙ্গে একমত নাও হতে পারে। এটাও গণতন্ত্র। যারাই নির্বাচন করবে, তারাই পরস্পরের প্রতিপক্ষ হবে।
বুধবার স্বৈরাচার পতন দিবস উপলক্ষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীতে বিশুদ্ধ গণতন্ত্র বিরল। এরপরও শত বাধা-বিপত্তি প্রতিবন্ধকতার মুখেও হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ’৭৫-পরবর্তী বঙ্গবন্ধুকন্যা সেই গণতন্ত্রের হাল ধরেছেন। সে কারণে কিছু ত্রæটি-বিচ্যুতির পরও আমরা গণতন্ত্র বিকাশের পথে এগিয়ে যাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রমুখ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial