সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১

যুক্তরাজ্যে নার্সিং কনফারেন্স যোগদান শেষে দেশে ফিরলেন প্রফেসর ড. মো. আনিসুর রহমান ফরাজী

editor
মে ২৫, ২০১৮ ২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বের সব দেশে নার্স স্বল্পতা এখন তীব্র রূপ ধারণ করেছে। গণ মানুষের স্বাস্থ্যসেবা প্রদানের একটি অবিচ্ছেদ্য অংশ হলো প্রশিক্ষিত ও দক্ষ নার্স। মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যসহ বিশ্বের উন্নত দেশ সমূহে নার্স স্বল্পতার কারণে রোগীগণ কাংঙ্খিত সেবা পাচ্ছে না। রোগীর সংখ্যা বাড়ছে, কিন্তু সে অনুপাতে বাড়ছে প্রশিক্ষিত নার্সের সংখ্যা। বিপুল সংখ্যক রোগীর সেবার জন্য স্বল্পসংখ্যক নার্স থাকার কারণে দায়িত্বপ্রাপ্ত নার্সগণ সেবা দানে তেমন কোনো সন্তুুষ্টি অর্জন করতে পারছে না। ফলে ভুক্তভোগী রোগী এবং পরিবার পরিজন স্বাস্থ্যসেবার প্রশ্নে অসন্তোষ প্রকাশ করেন এবং নার্সগণ তাদের মানবিক মূল্যবোধ হারাচ্ছেন।
আন্তর্জাতিক নার্সেস ফোরাম Momentera বিশ্বের নার্স স্বল্পতা সংকট নিরসনকল্পে গত ৩০ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত লন্ডনে হোটেল হলি-ডে ইন্ (যুক্তরাজ্যে) একটি আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করে। বিশ্বের শতাধিক দেশের আন্তর্জাতিক নার্স প্রশিক্ষক, গবেষক এবং নার্স নিয়োগ কর্তাগণ উক্ত সম্মেলনে অংশগ্রহণ করেন। বাংলাদেশ থেকে বিশিষ্ট নার্সিং শিক্ষাবিদ প্রফেসর ড. মো. আনিসুর রহমান ফরাজী উক্ত সম্মেলনের একজন স্পিকার হিসেবে অংশ নেন। খবর বিজ্ঞপ্তির

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial