ঢাকাশুক্রবার , ২৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজ্জাক ও তুষারকে স্মারক ট্রফি তুলে দিলেন সাকিব-মাশরাফি

editor
জানুয়ারি ২৬, ২০১৮ ৪:০৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : প্রথম শ্রেণির ক্রিকেটে অনন্য এক মাইলফলক স্পর্শ করেছেন আবদুর রাজ্জাক ও তুষার ইমরান। তারই স্বীকৃতিতে গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শুরুর আগে তাদের হাতে স্মারক ট্রফি তুলে দিলেন বাংলাদেশের দুই অধিনায়ক সাকিব আল হাসান ও মাশরাফি মুর্তজা। টস হওয়ার আধঘণ্টা আগে ড্রেসিংরুমের সামনে পুরো দল মিলিত হয়।
রাজ্জাক ও তুষারকে মধ্যমণি করে রাখেন ক্রিকেটাররা। এরপর তাদের কীর্তির জন্য স্মারক ট্রফি উপহার দিয়ে সম্মান জানানো হয়। সেখানে ছিলেন টিম ম্যানেজমেন্টের সবাই। বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে রাজ্জাক ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। বাঁহাতি এই অভিজ্ঞ স্পিনারকে স্মারক তুলে দেন টেস্ট অধিনায়ক সাকিব। ১১৩তম প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নেমে রাজ্জাক এই কীর্তি গড়েন। সব মিলিয়ে ১১৪ ম্যাচে তার উইকেট ৫১০টি। ইনিংসে পাঁচ উইকেট নেন ৩১বার আর ১০ উইকেট আট বার। তার সেরা পারফরম্যান্স ৮৪ রানে নয় উইকেট। পাঁচটি টেস্ট আর ৪১টি ওয়ানডে খেলা তুষার সর্বশেষ জাতীয় দলে খেলেছিলেন ২০০৭ সালে। তবে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করেন ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান। সব মিলিয়ে ১৫৫টি প্রথম শ্রেণির ম্যাচে ২৬ সেঞ্চুরি ও ৫৪ হাফসেঞ্চুরি সহ তার সংগ্রহে ১০ হাজার ১৮৫ রান। তিনটি ডাবল সেঞ্চুরি করা তুষারের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ২২০।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial