ঢাকাবুধবার , ৭ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

৯ম মহিলা দাবায় শারমীন সুলতানা শিরিন চ্যাম্পিয়ন

editor
ফেব্রুয়ারি ৭, ২০১৮ ৫:১০ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : বেগম লায়লা আলম ৯ম মহিলা দাবায় জাতীয় চ্যাম্পিয়ন মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। শিরিন ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।
অগ্রনী ব্যাংকের মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে রানার-আপ হন। পাঁচ পয়েন্ট করে নিয়ে টাই-ব্রেকিংয়ে তিতাস ক্লাবের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ তৃতীয় ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা চতুর্থ হন। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিংয়ে পঞ্চম- এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির নোশিন আঞ্জুম, ষষ্ঠ- দেবনএয়ার চেস ক্লাবের কাজী জারিন তাসনিম, সপ্তম- মহিলা দাবা সমিতির জান্নাতুল ফেরদৌস ও অষ্টম-মহিলা দাবা সমিতির ঠাকুর জানিয়া হক। ৪ পয়েন্ট নিয়ে মহিলা দাবা সমিতির সাবিকুন নাহার তনিমা নবম হন। অনুর্ধ্ব-১৬ পুরস্কার পান সাদিয়া আফরীন সামিয়া এবং অনুর্ধ্ব-১০ পুরস্কার পান ওয়াদিফা আহমেদ।
বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের দাবা কক্ষে সপ্তম ও শেষ রাউন্ডের খেলায় শিরিন, রানী হামিদের সাথে; নোশিন, জান্নাতের সাথে ও জানিয়া, ওয়ালিজা আহমেদের সাথে ড্র করেন। জাকিয়া, নুশরাত জাহান আলোকে, নাজরানা, তনিমাকে ও জারিন, নুশরাত জাহান মনিকে পরাজিত করেন। খেলা শেষে বিজয়ীদের পুরস্কৃত করেন দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম। এ সময় বেগম লায়লা আলমের পুত্র ওয়াজির আলম উপস্থিত ছিলেন।
৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে ৩২ জন খেলায়াড় অংশ নেন। বিজয়ীদের নগদ পঁয়ষট্টি হাজার টাকার অর্থ পুরস্কার দেয়া হয়।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial