রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

বই মেলায় আসছে রথীন্দ্রনাথ সরকারের আত্ম-উন্নয়নমূলক বই ‘স্বপ্ন পূরণের পাঁচ’

Sumon Chowdhury
জানুয়ারি ২৩, ২০১৯ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : রথীন্দ্রনাথ সরকার একজন সফল ট্রেইনিং ম্যানেজার ও বক্তা হিসেবে সবার কাছে পরিচিত। অনগ্রসর গ্রামাঞ্চলের মানুষকে বিনামূল্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছেন তিনি এবং তার প্রতিষ্ঠান অমর একুশে গণ-গ্রন্থাগার। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই গল্প, কবিতা ও মুক্তিযুদ্ধের উপর গবেষণামূলক লেখা শুরু করেন তিনি।
অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ এ আসছে তার প্রথম আত্ম-উন্নয়নমূলক বই ‘স্বপ্ন পূরণের পাঁচ’ । এই বইটি নিয়ে লেখকের সাথে সাংবাদিক সুমন চৌধুরী’র কথোপকথনের অংশবিশেষ তুলেধরা হলো।
সুমন চৌধুরী : ‘স্বপ্ন পূরণের পাঁচ’ নিয়ে কিছু বলুন ।
রথীন্দ্রনাথ সরকারঃ মানুষের স্বপ্নের মাঝেই লুকিয়ে থাকে স্বপ্ন পূরণের অসীম সামর্থ্য। আবার কখনো কখনো অমাদের সেই স্বপ্নগুলো পরিণত হয় দুঃস্বপ্নে । আমরা নিজেকে ব্যর্থ ভাবতে শুরু করি। নিজের সীমাবদ্ধতাগুলো আর সম্ভাবনয় পরিণত হয়ে ওঠে না। আমরা সত্যিকারের আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারি না। ‘স্বপ্ন পূরণের পাঁচ’ এমন একটি আত্ম-উন্নয়নমূলক বই যা সঠিক ভাবে অনুশীলনের মাধ্যমে যে কেউ আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারবেন বলে বিশ্বাস করি । এই বইয়ের মাধ্যমে পাঠক ছাত্র জীবন থেকে শুরু করে কর্ম জীবনের অনেক বাস্তব সমস্যার সহজ সমাধান পাবেন বলে মনে করি।
সুমন চৌধুরী : কোন প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে ‘স্বপ্ন পূরণের পাঁচ’?
রথীন্দ্রনাথ সরকারঃ সময় প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে ‘স্বপ্ন পূরণের পাঁচ’। তবে অনলাইনেও পাওয়া যাবে বইটি ।
সুমন চৌধুরী : অমর একুশে গ্রন্থমেলায় কবে থেকে পাওয়া যাবে বইটি ?
রথীন্দ্রনাথ সরকারঃ আশা করছি ১লা ফেব্রুয়ারি থেকেই অমর একুশে গ্রন্থমেলায় আগ্রহী পাঠকগণ বইটি সংগ্রহ করতে পারবেন। শুক্র ও শনিবার সহ প্রতিটি ছুটির দিনগুলোতে আমি সময় প্রকাশনের প্যাভিলিয়নে উপস্থিত থাকবো। সুমন চৌধুরী : আপনার স্বপ্নের কথা বলুন।
রথীন্দ্রনাথ সরকারঃ আমার স্বপ্ন, অমর একুশে গণ-গ্রান্থাগারের মাধ্যমে দেশের অনগ্রসর গ্রামাঞ্চলের মানুষকে বিনামূল্যে সৃজনশীল বই পড়ার সুযোগ করে দেওয়া। যার মাধ্যমে শিশুদের সৃজনশীলতা বিকশিত হবে, সবাই বই পড়তে উৎসাহিত হবে এবং সচেতন সমাজ গড়ে উঠবে।
এই বইটি থেকে উপার্জিত আয় অমর একুশে গণ-গ্রান্থাগারের উন্নয়ন কাজে ব্যয় করা হবে। আত্ম-উন্নয়নমূলক বই ‘স্বপ্ন পূরণের পাঁচ’ আসছে অমর একুশে গ্রন্থমেলায়। নিজেকে জানার চেষ্টা করলেই আপনার ভিতরের সত্যও প্রকাশিত হবে। স্বপ্নগুলো সত্যি হয়ে উঠবে, আপনার প্রতিটি পদক্ষেপের মাধ্যমে। “কাজ ছোট ভেবে পিছিয়ে পড়লে এক সময় দেখবেন কাজ নয়, সময়ই ছোট হয়ে গেছে । নিজেকে বিশ্বাস করতে না পারলে কিভাবে সামনে এগিয়ে যাবেন? বিশ্বাস করুন পারবেন তাহলেই পারবেন। বিস্তারিত
জানতে পড়তে হবে ‘স্বপ্ন পূরণের পাঁচ’ ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial