শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১

ট্রাম্প নয়, বিরোধী পক্ষের হিলারিকেই ভোট দিয়েছি : সিনিয়র বুশ

editor
নভেম্বর ৫, ২০১৭ ৯:১০ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: ১৯৮৯ থেকে ১৯৯৩ পর্যন্ত আমেরিকার প্রেসিডেন্ট ছিলেন জর্জ বুশ সিনিয়র। রিপাবলিকান দলের এই রাজনীতিবিদ সম্প্রতি জানিয়েছেন, ২০১৬ সালের নির্বাচনে তিনি নিজ দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ভোট দেননি। তিনি ডেমোক্রেট হিলারি ক্লিনটনকেই ভোটটি দিয়েছিলেন। কারণ প্রেসিডেন্ট হিসেবে একমাত্র হিলারিকেই তার যোগ্য মনে হয়েছিল।
‘দ্য লাস্ট রিপাবলিকান’ বইয়ে তিনি এ মন্তব্য করেন। বইয়ে তিনি ট্রাম্পকে ‘ব্লোহার্ড’ বলেও মন্তব্য করেন। যার অর্থ হলো দাম্ভিক বা অহংকারী। সাধারণত কাউকে অপমান করতেই এ শব্দটি ব্যবহৃত হয়। সিনিয়র বুশ আরও বলেন, আমি তাকে পছন্দ করি না। তার সম্পর্কে কিছু জানিও না। নেতা হিসেবে আমি তাকে (ট্রাম্প) নিয়ে খুব একটা আশান্বিত নই।
‘দ্য লাস্ট রিপাবলিকান’ নামের ওই বইয়ে সিনিয়র বুশের ছেলে ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশেরও মন্তব্য আছে। তিনি বলেছেন, ‘আমার ভয় হয় যে আমিই হয়তো সর্বশেষ মার্কিন প্রেসিডেন্ট। ‘ রিপাবলিকানরা যে ট্রাম্পকে কতটা ‘মর্যাদার’ চোখে দেখে এই মন্তব্যে তার প্রমাণ স্পষ্ট। রিপাবলিকান রাজনীতিবিদ জর্জ ডব্লিউ বুশ আরও বলেছেন, ‘এই লোকটি (ট্রাম্প) জানেই না প্রেসিডেন্ট হওয়ার অর্থ কী?’ সূত্র : বিবিসি।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial