সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ়, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

সর্বোচ্চ মূল্যে যিশুখ্রিস্টের ছবির ক্রেতা ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান

editor
ডিসেম্বর ৯, ২০১৭ ৯:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : বিশ্বের সবচেয়ে বিরল ছবি ‘মোনালিসা’র চিত্রকর লিওনার্দো দা ভিঞ্চির আরও একটি ছবি বিশ্বের সর্বোচ্চ মূল্যে ক্রয় করে বিশ্বময় হৈচৈ ফেলে দিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু তার নাম গোপন রাখা হয়েছিল। এবার ওই ব্যক্তির পরিচয় প্রকাশ পেয়েছে। তিনি আর কেউ নন। সাম্প্রতিক বিশ্বের এক আলোচিত নাম সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান।
গত ১৫ নভেম্বর নিউইয়র্কে অনুষ্ঠিত একটি নিলামে ৪৫ কোটি মার্কিন ডলার দামে চিত্রকর্মটি বিক্রি হয়। ইতালির রেনেসাঁ যুগের শিল্পী লিওনার্দো দা ভিঞ্চির শিল্পকর্ম ‘সালভাতর মুন্ডি’ নামের চিত্রকর্মটি যিশুখ্রিস্টের পোর্ট্রেট (প্রতিকৃতি)। ওয়ালস্ট্রিট জার্নাল এ খবর জানিয়েছে। সংযুক্ত আরব আমিরাতভিত্তিক ল্যুভর আবুধাবি জাদুঘর জানিয়েছে, আগামী বুধবার চিত্রকর্মটি প্রদর্শন করা হবে।
প্রতিবেদনে বলা হয়, চিত্রকর্মটি যুবরাজ বদর বিন আবদুল্লাহ বিন মোহাম্মাদ বিন ফারহান আল-সৌদের নামে কেনা হয়। তবে যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা জানিয়েছেন, যুবরাজ মোহাম্মাদ বিন সালমানই (যিনি এমবিএস নামে পরিচিত) এই চিত্রকর্মটির প্রকৃত মালিক। সূত্র : ডননিউজ

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial