ঢাকারবিবার , ১২ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী

editor
জুলাই ১২, ২০২০ ১:২৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার হিসেবে নিযুক্ত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী। তিনি বর্তমান হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের স্থলাভিষিক্ত হবেন। ভারতীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।
অবশ্য আগেই রীভা গাঙ্গুলি দাশের ফিরে যাওয়া নিয়ে খবর মিলেছিল। তবে তখনো নতুন দায়িত্বে কে আসছেন তা জানা যায়নি।
নয়াদিল্লির সংবাদমাধ্যম জানায়, দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর বিক্রম দোরাইস্বামী ১৯৯২ ব্যাচের কর্মকর্তা হিসেবে ভারতের পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন। তিনি এখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।
এর আগে তিনি উজবেকিস্তান ও দক্ষিণ কোরিয়ায় দেশটির রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। তারও আগে হংকং, বেইজিং, নিউইয়র্ক, জোহানেসবার্গে ভারতের কূটনৈতিক মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
অন্যদিকে দেশে ফিরে রীভা গাঙ্গুলি দাশ যোগ দেবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে। তিনি ঢাকায় আসার আগে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত আন্তর্জাতিক সাংস্কৃতিক সম্পর্ক কাউন্সিলের (আইসিসিআর) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
গত বছরের ১ মার্চ ঢাকায় আসেন রীভা গাঙ্গুলি দাশ। তার আগে ঢাকায় ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন হর্ষ বর্ধন শ্রিংলা। তিনি বর্তমানে ভারতের পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করছেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial