ঢাকামঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

কি রয়েছে সেরা এআই বিউটি ২.০ সমৃদ্ধ ‘অপো এফ৭’এ

Sumon Chowdhury
এপ্রিল ২৪, ২০১৮ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : সেলফি এক্সপার্ট এন্ড লিডার অপো, সম্প্রতি বাংলাদেশের অপো প্রেমীদের জন্য বাজারে নিয়ে এসেছে অপো প্রিমিয়াম ক্যাটাগরির এফ সিরিজের নতুন সংস্করণ এফ৭।
সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স (এআই) সমৃদ্ধ এই হ্যান্ডসেটটি স্মার্টফোন টেকনোলজিতে নতুন মাত্রা নিয়ে হাজির হয়েছে। সেলফি ফটোগ্রাফিকে অনন্য মাত্রা দিতে এআই সমৃদ্ধ অন্যান্য অপারেশনাল ফিচারের সাথে এফ৭ হ্যান্ডসেটটিতে এআই টেকনোলজিকে আরও উন্নত করা হয়েছে।
সুপার ফুল স্ক্রিনসহ আপগ্রেডেড মাল্টি-টাস্কিং সফটওয়্যার থাকার কারণে স্মার্টফোন ব্যবহারে গ্রাহকরা আগের চেয়ে অনেক বেশি ভালো অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন।                                                                                                                                                                                                                                     আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি ২.০ টেকনোলোজি এবং ক্যামেরা :
আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি সেলফিকে প্রাণবন্ত করে তুলতে এফ৫-এ প্রথম আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স টেকনোলজির ব্যবহার করা হয়। এফ৭ এ রয়েছে দ্বিতীয় প্রজন্মের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স প্রজুক্তি যা সেলফি ফটোগ্রাফিতে যোগ করবে নতুন মাত্রা। এর আয়তায় রয়েছে আরও উন্নত এবং নির্ভুল ফেসিয়াল রিকগনিশন, উন্নত বিউটিফিকেশন প্রজুক্তি, লিঙ্গ ও বয়স নির্ধারনের ক্ষমতা।                   ফ্ল্যাগশিপ ফুল স্ক্রিন, ফেসিয়্যাল রিকগনিশন ফিচার এবং ফ্যাশনেবল লুক :
এফ৭-এর ৬.২৩ ইঞ্চি ফুল এইচডি ও সুপার ফুল স্ক্রিন এবং ২২৮০*১০৪০ উচ্চ রেজ্যুলেশনের ডিসপ্লে আপনাকে দিবে আগের চেয়েও রঙিন, অনন্য ও চমৎকার ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স। বড় এই স্ক্রিনটি আপনার হাতে চমৎকারভাবে মানিয়ে যাবে। ১৯:৯ অনুপাতের অপো এফ৭-ই প্রথম স্মার্টফোন, যা দিচ্ছে রোল-প্লেয়িং ও স্ট্র্যাটেজি গেম খেলার অনন্য অভিজ্ঞতা।                                                                                                                                                                                                                               দাম ও প্রাপ্যতা :                                                                                                                                                                                              ২৯,৯৯০ টাকা দামের ৪জিবি র‍্যামের ৬৪ জিবি ধারণক্ষমতা সম্পন্ন হ্যান্ডসেটটি সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড রঙে পাওয়া যাচ্ছে। এছাড়াও খুব শীঘ্রই ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি ধারণক্ষমতা সম্পন্ন এফ৭ও ৩৫,৯৯০ টাকা দামে সোলার রেড ও ডায়মন্ড রঙে পাওয়া যাবে।                                                                                                                                                                                                                            সর্বাধুনিক কালার ওএস ৫.০ এবং শক্তিশালী হার্ডওয়্যার :
আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স টেকনোলজিতে আরও রয়েছে এফ৭ সিস্টেম ম্যানেজমেন্ট। ৬৪ বিট অক্টা-কোর প্রোসেসর (১২৮ জিবি ভার্সনের জন্য ৬জিবি)-এর প্রোসেসিং পাওয়ারকে বুদ্ধিমত্তার সাথে বণ্টন করে এই এআই ম্যানেজার, যা ফোনটি সর্বোত্তমভাবে চলতে নিশ্চয়তা দেয়, এটি আগের এফ৫ থেকে ৮০% ভালো। দীর্ঘস্থায়ী ব্যাটারি জীবন নিশ্চিত করতে পাওয়ার ব্যবহারকেও ম্যানেজ করে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স।

অপো এফ৭ কী ফিচার:
স্ক্রিন সাইজ:৬.২৩ ইঞ্চি এফএইচডি + সুপার ফুল স্ক্রিন

রেজ্যুলেশন: (২২৮০ বাই ১০৮০ পিক্সেলস)

রিয়ার ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল, এএফ

ফ্রন্ট ক্যামেরা: ২৫ মেগাপিক্সেল, ২.০ এ আই

রিয়ার ক্যামেরা: ১৬ এমপি

অপারেটিং সিস্টেম: কালার ওএস ৫.০, এন্ড্রয়েড ৮.১।

সিপিইউ: Octa-core 4 x 2.3GHz ARM

র‍্যাম: ৪ জিবি/ ৬ জিবি

স্টোরেজ: ৬৪ জিবি

ব্যাটারি: ৩২০০এমএএইচ, নন রিমুভ্যাবল

সিম কার্ড টাইপ: ডুয়েল সিম ন্যানো-সিম, ৪জি

জিপিএস: সাপোর্টেড

কালার: সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড ব্ল্যাক ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial