ঢাকাবুধবার , ৯ মে ২০১৮

জমকালো আয়োজনে উদ্বোধন করা হলো টেকনোর ২৪ মেগাপিক্সেলের সেলফি দুই স্মার্টফোন

Sumon Chowdhury
মে ৯, ২০১৮ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : ক্যামন সিরিজের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে দেশের বাজারে ক্যামন সিরিজের পরবর্তী দুটি স্মার্টফোন নিয়ে এলো স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল।
সেলফিকেন্দ্রিক নতুন ফোন দুটি হলো- টেকনো ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো। এর মধ্যে ক্যামন এক্স প্রো ফোনটিতে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।
বুধবার দুপুরে জমকালো আয়োজনে রাজধানীর গুলশানের ওয়েস্টিন হোটেলে ফোন দুইটির আনুষ্ঠানিক উদ্বোধন ও বাজারে বিক্রির ঘোষণা দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজয়ানুল হক, ট্রানশান বাংলাদেশ লিমিটেড, জনাব শ্যামল সাহা, সিওও, ট্রানশান বাংলাদেশ লিমিটেড, মোঃ আসাদুজ্জামান, হেড অফ মার্কেটিং, ট্রানশান বাংলাদেশ লিমিটেড সহ টেকনো মোবাইল প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।
অনুষ্ঠানে রেজয়ানুল হক বলেন, টেকনো সব সময়ই কোয়ালিটিতে বিশ্বাসী। গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে আমরা মোবাইল ক্যামেরাকেন্দ্রিক ফোন বাজারে আনতে উদ্যোগী হয়েছি। এরই ধারাবাহিকতায় ক্যামন এক্স সিরিজের সেলফিকেন্দ্রিক দুইটি স্মার্টফোন বাজারে নিয়ে এসেছি। আশা করি নতুন এই ফোনটি দুইটি ক্রেতাদের চাহিদা পূরণ করবে।
অনুষ্ঠানে জানানো হয়, ক্যামন এক্স ফোনটিতে আছে ৬ ইঞ্চির ফুল এইচ ডিসপ্লে। ইনফিনিটি ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। সঙ্গে আছে টেকনোর নিজস্ব ইউজার ইন্টারফেস। অ্যানড্রয়েড অরিও অপারেটিং সিস্টেমে চালিত ফোনটিতে রয়েছে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ১৬ মেগা পিক্সেলের ব্যাক ক্যামেরা। ব্যাকআপের জন্য এতে ৩৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। ৪ জিবি র‌্যামের এই ফোনটিতে ৬৪ জিবি বিল্টইন মেমোরি আছে। এতে অক্টাকোর প্রসেসর সংযোজন করা হয়েছে।
অন্যদিকে ক্যামন এক্স ফোনটিতে রয়েছে ৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। এতে ২.৫ ডি কার্ভড গ্লাস রয়েছে। এদে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেয়া যাবে।
অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেমে চালিত ফোনটিতে রয়েছে ২.০ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর। সঙ্গে ফোনটিতে টেকনোর নিজস্ব ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে।
ছবির তুলার জন্য ফোনটিতে আছে ২০ মেগাপিক্সেলের ডুয়েল ফ্লাশসমৃদ্ধ ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। ব্যাকআপের জন্য এতে ৩৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে।
ফোন দুটির মূল্য যথাক্রমে ক্যামন এক্সর মূল্য ১৭ হাজার ৯৯০ টাকা এবং ক্যামন এক্স প্রোর মূল্য ২২ হাজার ৯৯০ টাকা।
অনুষ্ঠানে জানানো হয়, বর্তমানে বিশ্বজুড়ে ৫৮টির বেশী দেশে অবস্থান করছে টেকনো মোবাইল এবং গ্রাহক চাহিদা অনুযায়ী ক্যামন সিরিজের স্মার্টফোনে ক্যামেরা ফিচারের ওপর আলাদা করে গুরুত্ব দিয়ে থাকে। গত জানুয়ারী মাসে, ইনফিনিটি ডিসপ্লে (১৮:৯) এবং লো লাইট সেলফি ক্যামেরা ফিচার নিয়ে সর্বশেষ ক্যামন সিরিজের ক্যামন আই স্মার্টফোন বাজারজাত করেছিল টেকনো। প্রতিযোগীতামূলক সুবিধা থাকায় আশানুরূপ ফলাফল নিয়ে আসতে সক্ষম হয় ক্যামন আই।
ভোক্তাদের এবং ক্রেতাদের জন্য স্মার্টফোনে সর্বোত্তম ব্যবহার অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যে, গত জুলাই ২০১৭ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম শুরু করে টেকনো। মোবাইল হ্যান্ডসেটের কোয়ালিটি নিয়ে গ্রাহকদের চিন্তামুক্ত রাখতে টেকনো মোবাইল তাদের প্রতিটি হ্যান্ডসেটে ১৩ মাসের ওয়ারেন্টির পাশাপাশি বিক্রয়োত্তর ১০০ দিন পর্যন্ত রিপ্লেসমেন্ট গ্যারান্টি দিচ্ছে; যা নিশ্চিত করে থাকে ট্রানশান হোল্ডিংস এর সার্ভিসিং ব্র্যান্ড কার্লকেয়ার।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial