ঢাকাসোমবার , ১৪ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

জমকালো আয়োজনে যাত্রা শুরু করলো হস্তশিল্পের ই-কমার্স মার্কেটপ্লেস ‘দর্পণ

Sumon Chowdhury
মে ১৪, ২০১৮ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : মৌলিক নকশা এবং সৃজনশীল হাতের তৈরি পণ্যগুলির জন্য ই-কমার্স মার্কেটপ্লেস ‘দর্পণ’ আজ সোমবার জমকালো আয়োজনে তাদের যাত্রা শুরু করলো।
এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে চমৎকার ঐতিহ্যবাহী হস্তশিল্প পণ্য কেনা এবং বিক্রি করার জন্য দর্পণ তাদের ওয়েবসাইট https://www.mydorpon.com/ চালু করে।
এই মার্কেটপ্লেসের মাধ্যমে হস্তশিল্পপ্রেমীদের জন্য কেনাকাটা খুব সহজ এবং সুবিধাজনক হবে। ‘দর্পণ’ এমন একটি প্ল্যাটফর্ম যেখানে যে কোনো সৃজনশীল উদ্যোক্তা তার দোকানসমূহ স্থাপন থেকে শুরু করে পণ্য প্রদর্শন করা, সঠিক মূল্য নির্ধারণ, তাদের পণ্যের প্রমোশন, বিক্রি এবং সবশেষে ক্রেতাদের কাছে তাদের পণ্য পৌছে দিতে সক্ষম হবে। এই উদ্যোগের মূখ্য উদ্দেশ্য হলো মধ্যস্থতাকারী ছাড়াই সৃজনশীল হস্তশিল্পের উৎপাদকদের ক্ষমতায়ন করা।
এই অনুষ্ঠানে দর্পণ এর সিইও ফিরোজ আহমেদ খান উদ্বোধনী বক্তব্যে অতিথিদের স্বাগত জানান এবং ‘দর্পণ’ সর্ম্পকে ধারণা দেন। এছাড়াও অনুষ্ঠানটিতে মূল্যবান বক্তব্য দেন দর্পণ এর চেয়ারম্যান, মোহাম্মদ এ. (রুমি) আলী এবং পরিচালনা পর্ষদের ব্যক্তিবর্গ, যেখানে তারা এই ই-কমার্স প্রতিষ্ঠানটির ভবিষ্যতের কথা তুলে ধরেন।
‘দর্পণ’ এর সিইও, ফিরোজ খান বলেন, দর্পণ সৃজনশীল উদ্যোক্তাদের জন্য একটি মার্কেট, সেবা এবং প্রযুক্তি সেবা প্রদান করে, যার মাধ্যমে সৃজনশীল উদ্যোক্তারা তাদের ব্যবসাসমূহ প্রচার এবং প্রসারে সহায়তা পাবে। আমরা এমন বাজার তৈরি করি, যা রুচিশীল ক্রেতাদের দেশব্যাপী বিক্রেতাদের কাছ থেকে স্বতন্ত্র ও সৃজনশীল পণ্য কিনতে সহায়ক হয়।”
দর্পণ এর চেয়ারম্যান, মোহাম্মদ এ রুমী আলী বলেন, আমরা দিন দিন বাংলাদেশের ঐতিহ্যের শিকড় থেকে অনেক দূরে সরে যাচ্ছি, এখনই সময় আমাদের সংস্কৃতি এবং ঐতিহ্যের গৌরব পুনঃনির্মাণের। আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে দেশের হস্তশিল্পীদের এবং সৃজনশীল উদ্যোক্তাদের ক্ষমতায়ন করা।
উদ্বোধনী অনুষ্ঠানে সারা দেশে দর্পণের কারিগরদের দ্বারা তৈরি ঐতিহ্যবাহী বাংলাদেশি হস্তশিল্প এবং অন্যান্য আদিবাসীদের হাতের তৈরি পণ্য প্রদর্শিত হয়। প্রদর্শিত কিছু পণ্য যেমন ঢাকাই জামদানি, গয়না, পাটজাত দ্রব্য, নকশি কাঁথা, রিকশা চিত্রশিল্প অন্তর্ভূক্ত ছিল। এই প্রদর্শনীটি কর্পোরেট কোম্পানিসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মিডিয়া সেলিব্রেটিদেরকেও আকৃষ্ট করে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial