ঢাকাবৃহস্পতিবার , ৩১ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

দারাজ এর কেস স্টাডি প্রথম বিজয়ী দল পেল ৪০ হাজার টাকা

Sumon Chowdhury
মে ৩১, ২০১৮ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : গত ২৯ ও ৩০ মে, রাজধানীর সিক্স সিজনস্ হোটেলে হয়ে গেলো দারাজ চ্যাম্পিয়নশিপ কেইস স্টাডি- ২০১৮। দ্বিতীয় বারের মতো দারাজ দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস- দারাজ বাংলাদেশ আয়োজন করল এই প্রতিযোগীতা। এবার অংশগ্রহণ করেছে দেশের নামকরা ১০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
যার মধ্যে উল্লেখযোগ্য- ঢাকা বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়।
বিশ্ববিদ্যালয়গুলো থেকে মোট ১০০ জন প্রতিযোগী ১২ দলে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে এই চ্যম্পিয়নশিপ অনুষ্ঠানে। এর মধ্যে বিজয়ী হয় ৪টি দল এবং প্রথম বিজয়ী দল পেয়েছে ৪০ হাজার টাকার দারাজ ভাউচার।
কেস স্টাডি প্রোগ্রামের প্রথমদিন শুরু হয় দারাজের কর্মকর্তাদের বক্তৃতার মধ্য দিয়ে। এরপর বিচারকমণ্ডলী প্রতিযোগীদের কেসস্টাডি ব্রিফিং করেন। ৪টি ভিন্নধর্মী কেসস্টাডি ছিলো প্রতিযোগিতায়। ব্রিফিং সেশন শেষে প্রতিযোগীদের ৩ ঘণ্টা সময় দেয়া হয় কেসস্টাডির সমাধান বের করতে। দ্বিতীয় দিন, প্রতিযোগীরা দল-অনুসারে প্রেজেন্টেশন ও প্রশ্নোত্তর পর্ব শেষ করে। এরপর পুরস্কারবিতরণী অনুষ্ঠানে ৪টি বিজয়ী দলকে পুরস্কৃত করা হয়।
বিজয়ী দলের প্রতিটি প্রতিযোগী দারাজ ফিউচার লিডারশিপ প্রোগ্রামে সরাসরি ইন্টারভিউ দেয়ার সুযোগ পাবে। যেসব প্রতিযোগী কয়েকটি ধাপে ইন্টারভিউ সেশনের পর নির্বাচিত হবে তারা দারাজে ১৮ মাসের একটি যাত্রা শুরু করবে, এবং নিজেদের পছন্দের ৩ টি ডিপার্টমেন্টে কাজ করার সুযোগ পাবে। বিজয়ীরা দারাজের ডিপার্টমেন্ট হেড এবং গ্লোবাল সিইওর সাথে হাতে-কলমে কাজ করার সুযোগ পাবে। জব এক্সপিরিয়েন্স, ট্রেনিং, কোচিং এবং মেন্টরিং –এর মাধ্যমে তারা শিখবে কিভাবে নেতৃত্ব দিতে হয়।
২০১২ থেকে সাউথ এশিয়ার সবচেয়ে বড় অনলাইন শপ- দারাজ যাত্রা শুরু করেছে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা, মিয়ানমার এবং নেপালে। গত বছর দারাজ প্রথমবারের মত উন্মোচন করেছিল দারাজ চ্যাম্পিয়নশিপ কেস স্টাডি প্রোগ্রাম। এখন থেকে প্রতি বছরই আয়োজন করা হবে দারাজের ভবিষ্যৎ প্রতিনিধিদের খুঁজে বের করার এই আয়োজন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial