ঢাকাবুধবার , ৩০ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

প্রযুক্তি পণ্যের এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা চূড়ান্ত

Sumon Chowdhury
মে ৩০, ২০১৮ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : দেশের তথ্যপ্রযুক্তির শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি(বিসিএস) প্রযুক্তি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য(এমআরপি) এবং ওয়ারেন্টি নীতিমালা বাস্তবায়নের কাজ সম্পন্ন করেছে। এরই পরিপ্রেক্ষিতে পহেলা জুলাই থেকে প্রযুক্তিপণ্যের উপর এমআরপি এবং ওয়ারেন্টি নীতিমালা কার্যকর করা হবে।
বুধবার রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ কম্পিউটার সমিতির সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এইসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মতবিনিময় সভায় বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার বলেন, আমরা নির্বাচিত হয়ে আসার পর থেকেই প্রযুক্তি পণ্যের ওয়ারেন্টি এবং এমআরপি নীতিমালা নিয়ে কাজ করছি। আমাদের নির্বাচনী ওয়াদা বাস্তবায়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। এরই ধারাবাহিকতায় প্রযুক্তি পণ্যের ওয়ারেন্টি এবং এমআরপি নীতিমালা চূড়ান্ত করেছি এবং জুলাই থেকে আমরা এই নীতিমালাগুলো প্রত্যক্ষভাবে বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করবো।
বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন বলেন, প্রযুক্তি পণ্য আমদানি, বিপণন এবং গ্রাহকদের সন্তুষ্টির কথা মাথায় রেখে আমরা প্রযুক্তি পণ্যের ওয়ারেন্টি এবং এমআরপি নীতিমালাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই শিল্পের সঙ্গে জড়িত শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের নিয়ে অনেকগুলো মতবিনিময় সভা করেছি। আজকের সভাতে আমরা ওয়ারেন্টি নীতিমালার খসড়া চূড়ান্ত করেছি। প্রযুক্তি ব্যবসাকে উন্নতির শিকড়ে পৌঁছে দিতে বিসিএস দক্ষতার সঙ্গে কাজ করে যাবে।
মতবিনিময় সভায় বিসিএস এর কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক আছাব উল্লাহ্ খান জুয়েল, বিসিএস এর প্রাক্তন সভাপতি ও কম্পিউটার সোর্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এ এইচ এম মাহফুজুল আরিফ, স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ, ইউসিসির ম্যানেজিং পার্টনার সরওয়ার মাহমুদ খান, রায়ানস আইটি লিমিটেডের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা আহমেদ হাসান জুয়েল, বি-ট্র্যাক টেকনোলজিস এর নির্বাহী পরিচালক মাহমুদ মাসুদসহ অন্যান্য শীর্ষস্থানীয় প্রযুক্তি পণ্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial