শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু স্যাটেলাইটের-১ তথ্য জানাবে বেসিসের অ্যাপ

Sumon Chowdhury
মে ১৪, ২০১৮ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফলভাবে উৎক্ষেপণের মাধ্যমে মহাকাশে ডিজিটাল বাংলাদেশের জয়যাত্রা শুরু হয়েছে। স্যাটেলাইটটির যাবতীয় তথ্য নিয়ে বেসিসের পৃষ্ঠপোষকতায় তৈরি করা হয়েছে একটি অ্যাপ।
BB-Sat-1 নামক এই অ্যাপের মাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর আদ্যপান্ত, অবস্থান, কর্মক্ষমতা, উপকারিতাসহ বিভিন্ন তথ্য জানা যাবে। সোমবার সন্ধ্যায়, তথ্যপ্রযুক্তি বিভাগের সভাকক্ষে অ্যাপটি উদ্বোধন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, BB-Sat-1 অ্যাপের উদ্বোধন ডিজিটাল তথ্যপ্রবাহ ধারাকে আরো বেগবান করল। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উৎক্ষেপণ বাংলাদেশের জন্যে ঐতিহাসিক ঘটনা। বঙ্গবন্ধু স্যাটেলাইট সম্পর্কে জানতে অনেকেই আগ্রহী। এই অ্যাপ বঙ্গবন্ধু স্যাটেলাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জানাবে। অ্যাপটি তৈরির জন্যে বেসিসকে ধন্যবাদ জানান মন্ত্রী।
অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, অ্যাপ প্রস্তুতকারী বেসিস সদস্য প্রতিষ্ঠান টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল্লাহ এন করিম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক দিদারুল আলম।
মোবাইল অ্যাপটি বর্তমানে http://www.technohaven.com/bb-sat-1.html লিংকে পাওয়া যাচ্ছে। কয়েক দিনের মধ্যে গুগল প্লে স্টোরেও পাওয়া যাবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial