শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের বাজারে ইনফিনিক্সের নতুন দুইটি স্মার্টফোন

Sumon Chowdhury
মে ৩১, ২০১৮ ৬:২৮ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশের বাজারে ইনফিনিক্স’র নতুন দুইটি হ্যান্ডসেট এনেছে এই মডেল দুইটি ইনফিনিক্স হট এস-থ্রী এবং ইনফিনিক্স হট সিক্স প্রো।
বৃহস্পতিবার ইনফিনিক্স হট সিক্স প্রো হ্যান্ডসেটটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করে প্রতিষ্ঠানটি। ইনফিনিক্স ব্যবহারকারী গ্রাহকদের নিয়ে আয়োজিত এক ‘ফ্যানস মিট আপ’ অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে মুঠোফোনটি আনুষ্ঠানিকভাবে সকলের সামনে আনা হয়।
এর আগে গত এপ্রিল মাসে হট এস-থ্রী মডেল ফোনটি অনানুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাজারে আনা হয়। ইনফিনিক্স জানায়, এই মুঠোফোনটির প্রতি গ্রাহকদের ব্যাপক চাহিদা ও আকর্ষণ দেখা যায়। আর সে কারণেই এবার আনুষ্ঠানিকভাবে ‘ফ্যানস মিটা আপ’ করে ইনফিনিক্স এর নতুন মডেল হট সিক্স প্রো এর সাথে হট এস থ্রী এর নতুন করে বিক্রয় কর্মসূচি ঘোষণা করে।
এই বিষয়ে ইনফিনিক্স বাংলাদেশের ব্যবস্থাপক (পরিচালনা ও বিক্রয়) সাইফ মোহাম্মদ ইমরান খান সাংবাদিকদের জানান, আমরা কিছুদিন আগেই হট এস-থ্রী বাংলাদেশের বাজারে আনি। খুবই অল্প সময়ের মধ্যে তা গ্রাহকদের পছন্দের তালিকায় জায়গা করে নেয়। সেসময় আমাদের সবগুলো সেট বিক্রি হয়ে যায়। যে কারণে আমরা এবার আনুষ্ঠানিকভাবে ফ্যানস মিট আপ করে এই মডেলটি বাজারজাত করছি। পাশাপাশি গ্রাহকদের আগ্রহের বিষয়টি চিন্তা এবং ঈদ কে সামনে রেখে আমরা নতুন আরও একটি মডেল হট-সিক্স একইসাথে বাজারে আনছি। হট সিক্স প্রো এর মূল্য ১৩৯৯০ টাকা, তবে ঈদ উপলক্ষে দারাজ বাংলাদেশ এর স্পেশাল মূল্য ১২৯৯০টাকা ।
আমাদের একটি বিশেষ দিক হচ্ছে যে, আমাদের একটি বড় বিশ্বস্ত গ্রাহক শ্রেণী আছে। নিয়মিতভাবে আমরা আমাদের গ্রাহকদের জন্য এই ‘ফ্যানস মিট আপ’ আয়োজন করে থাকি। তাই পবিত্র রমজান মাসে ফ্যানদের জন্য আমরা এই ইফতারের আয়োজন করেছি। আশা করি আমাদের অন্যান্য ডিভাইসগুলোর মতই এই নতুন মডেলগুলোও তাদের ভালো লাগবে এবং সামনে আরও ভালো মডেল এনে আমরা গ্রাহক দের মন জয় করতে চাই।
ইনফিনিক্স হট এস-থ্রী এর বিস্তারিত:
মুঠোফোনটিতে রয়েছে ১৮:৯ অনুপাতের ৫.৭ ইঞ্চি এইচডি ইনফিনিটি ডিসপ্লে। এর রেজল্যুশন ১৪৪০X৭২০ পিক্সেল।
আর ২০ মেগাপিক্সেল লো-লাইট সেলফি ক্যামেরার সাথে থাকছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা দুইটিতেই থাকছে ডাবল ফ্ল্যাশ লাইট। স্নাপড্রাগন ৪৩০ চিপসেট এর সাথে থাকছে অক্টাকোর ১.৪ গিগাহার্জ প্রসেসর। আর ব্যবহারকারীর গ্রাফিক্স এর অভিজ্ঞতা আরও কয়েকগুণ বাড়িয়ে দিতে এতে আছে অ্যাডেরনো ৫০৫ জিপিইউ।
২ টি সিম কার্ড সহ একটি মেমোরিকার্ড আলাদাভাবে একসাথে লাগানোর সুবিধা আছে ডিভাইসটিতে। মুঠোফোনটিকে দীর্ঘক্ষণ সচল রাখতে এতে আছে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।                                                                                                   ইনফিনিক্স হট-সিক্স প্রো এর বিস্তারিত:
১৮:৯ অনুপাতের ৬” ফুল এইচডি+ ইনফিনিটি ডিসপ্লের রেজল্যুশন ১৪৪০X৭২০ পিক্সেল।
এর ব্যাক ক্যামেরায় থাকছে দুইটি ক্যামেরার সংযোজন। ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল এর ডাবল রিয়ার ক্যামেরা। আর সামনে থাকছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। হট-থ্রী এর মতই এটিতেও ফ্রন্ট ও রিয়ার দুই ক্যামেরাতেই থাকছে ডাবল ফ্ল্যাশ লাইট। স্নাপড্রাগন ৪২৫ চিপসেট এর সাথে থাকছে কোয়াড কোর ১.৪ গিগাহার্জ, এবং গ্রাফিক্স এর জন্য আছে অ্যাডেরনো ৩০৮ জিপিইউ।
হট এস-থ্রী প্রো এবং হট-সিক্স প্রো দুইটি মডেলেই থাকছে সর্বশেষ অ্যান্ড্রয়েড ভার্সন ৮.১ (ওরিও) অপারেটিং সিস্টেম। দুইটি ডিভাইসেই থাকছে ৩ জিবি র‍্যাম আর ৩২ জিবি রম।
এছাড়াও সর্বশেষ চতুর্থ প্রযুক্তির নেটওয়ার্ক ফোর-জি কানেকটিভি সুবিধা থাকছে মুঠোফোনগুলোতে। আর নিরাপত্তার জন্য আছে ফেস আনলক সুবিধা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
২ টি সিম কার্ড সহ একটি মেমোরিকার্ড আলাদাভাবে একসাথে ব্যবহারের সুবিধা থাকছে এতে । আর মুঠোফোনগুলোকে দীর্ঘক্ষণ সচল রাখতে এতে আছে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার এর শক্তিশালী ব্যাটারি। তবে এই ব্যাটারি যেন দ্রুততম সময়ে চার্জ হয় তার জন্য থাকছে ‘কুইক চার্জ’ প্রযুক্তি।
ইনফিনিক্স জানায়, মুঠোফোনগুলোর সাথে থাকবে অফিসিয়াল ১ বছরের ওয়ারেন্টি। এছাড়াও মুঠোফোন ক্রয়ের ১০০ দিনের মধ্যে ডিসপ্লে ভাংলে তা বিনামূল্যে একবার সারিয়ে দেওয়া হবে। ৭ দিনের ফুল রিপ্লেস্মেন্ট গ্যারান্টিও থাকবে এতে।
মুঠোফোন দুইটি শুধু মাত্র অনলাইন মার্কেটপ্লেসে পাওয়া যাবে। এগুলোর মধ্যে দারাজ ডট কম, কিকসা ডট কম, পিকাবু ডট কম, অথবা ডট কমসহ বেশকিছু শীর্ষস্থানীয় অনলাইন ও ই-কমার্স সাইট থেকে ক্রেতারা মুঠোফোনটি কিনতে পারবেন। বাংলাদেশের বাজারে হট এস-থ্রী এর দাম রাখা হয়েছে ১২৯৯০ টাকা এবং হট-সিক্স প্রো এর দাম নির্ধারণ করা হয়েছে ১৩৯৯০ টাকা। কিন্তু ঈদ উপলক্ষে দারাজ ডট কম হট সিক্স প্রো ফোনটি ১২৯৯০ টাকায় বিক্রি করবে।
প্রসঙ্গত, ২০১২ সালে প্রতিষ্ঠিত চায়না ভিত্তিক মোবাইল নির্মাণকারী প্রতিষ্ঠান ইনফিনিক্স ২০১৬ এর ডিসেম্বরে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করে। এখন পর্যন্ত বাংলাদেশে তাদের কয়েক হাজারের ওপরে গ্রাহক আছে বলে জানায় প্রতিষ্ঠানটি। এছাড়াও মোবাইলটির ৫০টি দেশে কয়েক কোটি গ্রাহক আছে।
আফ্রিকা মহাদেশে ইনফিনিক্স মোবাইল জনপ্রিয়তার শীর্ষে এবং এশিয়া তে বাংলাদেশ সহ বিভিন্ন দেশে খুব দ্রুতগতিতে এগিয়ে চলছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে এখন ইনফিনিক্স খুব জনপ্রিয় একটি মোবাইল ব্রান্ড এ পরিণত হয়েছে। এইদেশে ইনফিনিক্স এর আরও কিছু মডেল ফোন খুব শিগ্রই আসছে যা এদেশের বাজারে তাক লাগানোর মত।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial