ঢাকাশনিবার , ১২ মে ২০১৮

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ফুলভিউ ফ্যামিলি’র দু’টি নতুন ফোন

Sumon Chowdhury
মে ১২, ২০১৮ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশের বাজারে ওয়াই সিরিজের ‘হুয়াওয়ে ফুলভিউ ফ্যামিলি’র ওয়াই৬ প্রাইম ২০১৮ ও ওয়াই৭ প্রো ২০১৮ মডেল দু’টি নিয়ে এলো শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে।
তরুণ শিক্ষার্থী ও পেশাদারদের লক্ষ্য করে, পাশাপাশি যারা সামর্থের মধ্যে ভালো ফোন ব্যবহার করতে চায় তাদের জন্যই ডিভাইস দু’টি এদেশে নিয়ে এসেছে হুয়াওয়ে।
হুয়াওয়ে ওয়াই৬ প্রাইম ২০১৮- এর ফিচারের মধ্যে রয়েছে হুয়াওয়ে ফুলভিউ এইচডি+ ৫.৭ ইঞ্চি ডিসপ্লে, যার মাধ্যমে ফোনটির ব্যবহারকারীরা আরও বড় স্ক্রিনে ভিডিও দেখতে পারবেন, বই পড়তে পারবেন এবং গেমস খেলতে পারবেন। গান শোনার ক্ষেত্রেও অনবদ্য অভিজ্ঞতা পাবেন ফোনটির ব্যবহারকারীরা।
পাশাপাশি, ফোনটিতে রয়েছে গ্রুপ মিউজিক অপশন যার মাধ্যমে পাঁচটি ফোন কানেক্ট করে একসাথে গান শোনা যাবে। হুয়াওয়ে ওয়াই৬ প্রাইম ২০১৮- এর সেলফি টোনিং ফ্ল্যাশ কম আলোতেও চমকপ্রদ, সুন্দর ও উজ্জ্বল ছবি তুলতে সহায়তা করবে।
ফোনটির ফেস আনলক ফিচার আগের চেয়েও দ্রুত এবং কম আলোতেও কাজ করে। এর ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে গ্রাহকরা ৭টি বিভিন্ন ধরনের ফিচারের অভিজ্ঞতা নিতে পারবেন। সেসব ফিচারের মধ্যে রয়েছে ছবি তোলা ও ছবি ব্রাউজ করা।ফোনটিতে একইসাথে দু’টি সিম কার্ড ও মেমোরি কার্ড ব্যবহারের জন্য রয়েছে তিনটি কার্ড স্লট। হুয়াওয়ে ওয়াই৬ প্রাইম ২০১৮ এ রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি রম (যেটা বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত) ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ এবং কোয়াডকোর ১.৪ গিগাহার্টজ প্রসেসর। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৩ হাজার ৯৯০ টাকা।
হুয়াওয়ে ওয়াই৭ প্রো ২০১৮ ফোনটিতে রয়েছে ৫.৯৯ ইঞ্চি হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে যেখানে স্ক্রিনের রেজ্যুলেশন ১৪৪০ ঢ ৭২০। ফোনটির ফিচারে রয়েছে ‘থ্রি ফিঙ্গার স্ক্রিনশট’। ফোনটির পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।
ডিভাইসটির ৩ জিবি র‌্যাম সুযোগ করে দিবে মাল্টি টাস্কিং-এর। ফোনটিতে রয়েছে ৩২ জিবি রম যেটা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে এবং এর ফলে গ্রাহকরা তাদের ফোনে গেম, অ্যাপ কিংবা ছবি রাখার ক্ষেত্রে পর্যাপ্ত জায়গা পাবেন। ফেস আনলক ফিচারের দ্রুত গতি এবং অল্প আলোতে কার্যকারিতা ফোনটিকে করে তুলেছে আরও আকর্ষণীয়।
গ্রাহকরা ৭টি বিভিন্ন ধরনের ফিচারের অভিজ্ঞতা নিতে পারবেন এর ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে। যার মধ্যে রয়েছে ছবি তোলা এবং ছবি ব্রাউজিং করা। এ ফোনটিতেও রয়েছে তিনটি কার্ড স্লট, যেখানে ব্যবহারকারীরা দু’টি সিম ও মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ৯৯০ টাকা।
এ নিয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন বলেন, আমাদের হুয়াওয়ে ফুলভিউ ফ্যামিলিতে এ নতুন দু’টি ডিভাইস নিয়ে আসার মাধ্যমে আমরা আমাদের সম্মানিত গ্রাহকদের জন্য বিস্তৃত পরিসরের নানা পণ্য নিয়ে এসেছি। আমাদের বিশ্বাস, আগের মতোই এ ডিভাইসগুলো গ্রাহকদের প্রত্যাশা পূরণে সমর্থ হবে।’
এই দু’টি ডিভাইস কেনার সাথে বাড়তি সুবিধা হিসেবে গ্রামীণফোন গ্রাহকরা বিনামূল্যে ৪ জিবি ইন্টারনেট ডাটা পাবেন (১৪ দিনের মেয়াদে) । এছাড়াও, ওয়াই৬ প্রাইম ২০১৮ ও হুয়াওয়ে ওয়াই৭ প্রো ২০১৮ ফোন কিনে অতিরিক্ত মাত্র ৪শ’ টাকা দিয়ে উপভোগ করতে পারবেন দুই বছরের ওয়্যারেন্টি সুবিধা।
আজ ১২ মে থেকে এ স্মার্টফোন দু’টি হুয়াওয়ের ব্র্যান্ড শপ ও দেশের ৬৪ জেলার হুয়াওয়ের অনুমোদিত মোবাইল আউটলেটে পাওয়া যাবে। আগ্রহী ক্রেতারা অনলাইনেও স্মার্টফোন দু’টি কিনতে পারবেন হুয়াওয়ের এক্সক্লুসিভ পার্টনার পিকাবু’র মাধ্যমে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial