ঢাকাবুধবার , ১৬ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৩৮ তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

Sumon Chowdhury
মে ১৬, ২০১৮ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক :সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৩৮ তম বার্ষিক সাধারন সভা গত মঙ্গলবার অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত শেয়ারহোল্ডারগণ ২০১৭ সালের জন্য ১০০% নগদ লভ্যাংশ অনুমোদন করেন যা বিগত বছরের ৪২.৮% বেশি। উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারগণ উক্ত সভায় অংশগ্রহণ করেন এবং তাঁদের মূল্যবান পরামর্শ প্রদান করেন।
পাশাপাশি সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ৩১ মার্চ ২০১৮ এ সমাপ্ত প্রান্তিকে শেয়ার প্রতি আয় ৬৬% বৃদ্ধির ঘোষণা করেছে।                                   ঘোষিত ফলাফলের উল্লেখযোগ্য দিকগুলো হচ্ছেঃ
১। প্রথম প্রান্তিক ২০১৮ – এ বিক্রয় ৩৩% বৃদ্ধি পেয়ে ২.৪ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে।
২। এ প্রান্তিকে গ্রস মার্জিন ২৮.৪% থেকে বৃদ্ধি পেয়ে ২৯.৩% হয়েছে।
৩। সিঙ্গার যথারীতি পরিচালন ব্যয় নিয়ন্ত্রনে কাজ করছে এবং প্রথম প্রান্তিকে পরিচালন ব্যয় বিগত বছরের ২০.৯% হতে হ্রাস পেয়ে ১৯.৩% হয়েছে।
৪। পরিচালন মার্জিন বিগত বছরের তুলনায় ৭.৫% থেকে বৃদ্ধি পেয়ে ১০.১% হয়েছে এবং পরিচালন মুনাফা বৃদ্ধি পেয়েছে ৭৯%।
৫। শেয়ার প্রতি আয় ৬৬% বৃদ্ধি পেয়ে ১.৫৬ টাকায় উন্নীত হয়েছে।
৬। সিঙ্গার বিভিন্ন পণ্যের বিক্রয় বৃদ্ধির অব্যাহত ধারাবাহিকতায় বিশেষত কম্পিউটার ১৬৮% এয়ার কন্ডিশনার ৫৪%, ফ্যান ৩৪%, সেলাই মেশিন ৩০%, প্যানেল টেলিভিশন ২৯%, ফার্নিচার ২৬% এবং রেফ্রিজারেটর ২২% বৃদ্ধি পেয়েছে এবং এক্ষেত্রে পণ্যের ন্যায্যমূল্য এবং ব্যাপক বিজ্ঞাপন উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে।
৭। সিঙ্গার আর্থিক সেবা সংক্রান্ত কার্যাবলী যেমন ওয়েষ্টার্ন ইউনিয়ন, গ্রামীন এয়ারটাইম রিলোড, এবং ইউটিলিটি বিল প্রদান মূল্যের দিক থেকে ৩১% বৃদ্ধি পেয়েছে। বিগত তিন
মাসে ২,০০,০০০ এর বেশী গ্রাহকের পদচারনায় আমাদের বিক্রয় কেন্দ্রগুলি মুখরিত হয়েছে।
৮। আলোচ্য তিন মাসে সিঙ্গার ১৮টি নতুন পণ্য বিপণন শুরু করেছে, ২৬ টি বিক্রয় কেন্দ্র পুন:সজ্জিত করেছে, এবং ৪৫ জন ডিলার নিয়োগ দিয়েছে। প্রথম প্রান্তিক ২০১৮ এর ফলাফলের উপর আলোকপাত করতে গিয়ে,                                                                                                              সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান মিঃ গ্যাভিন ওয়াকার বলেন , প্রথম প্রান্তিকে বিক্রয় ৩৩% বৃদ্ধি, গ্রস মার্জিন বৃদ্ধি এবং তুলনামূলক কম ব্যয়ের কারনে পরিচালন মুনাফা ৭৯% বৃদ্ধির কথা ঘোষণা করতে পেরে তিনি আনন্দিত। মিঃ ওয়াকার আরো জানান যে, কোম্পানী ফিফা ওয়াল্ড কাপ উপলক্ষে ১০০০ এলইডি টিভি প্রদানের কার্যক্রম শুরু করেছে। শীঘ্রই ওয়ার্ল্ড কাপ উৎসব শুরু হতে যাচ্ছে এবং সকল ক্যাটাগারিতে রেকর্ড বিক্রয়ের আশা করা যাচ্ছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial