ঢাকারবিবার , ৪ নভেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো বাংলাদেশ কান্ট্রি গেমস অ্যাসোসিয়েশন

Sumon Chowdhury
নভেম্বর ৪, ২০১৮ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে গ্রামীন খেলাধুলার সংগঠন বাংলাদেশ কান্ট্রি গেমস অ্যাসোসিয়েশন। আজ রবিবার সকালে রাজধানীর অলিম্পিক ভবনের অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সংগঠনের আত্মপ্রকাশ ঘোষণা করেন সভাপতি বিশিষ্ট উন্নয়ন সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। উল্লেখ্য, গত ১০ জুন ২০১৮ অনুষ্ঠিত জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাহী কমিটির সভায় বাংলাদেশ কান্ট্রি গেমস অ্যাসোসিয়েশনকে পরিষদের অধিভ‚ক্তকরণের সিদ্ধান্ত হয় এবং ০১ জুলাই ২০১৮ প্রজ্ঞাপনের মাধ্যমে প্রকাশ করা হয়। শাইখ সিরাজ বলেন, বিলুপ্ত ও বিপন্ন দেশীয় ঐতিহ্যবাহী খেলাধুলাকে দেশব্যাপী নিয়মিত অনুশীলনের মধ্যে আনাই অ্যাসোসিয়েশনের অন্যতম লক্ষ্য। বিশেষ করে দেশীয় খেলার ইতিহাস সংগ্রহ, শারিরীক, সামাজিক ও পারিপাশির্^ক উপযোগিতা নির্নয় করে দেশব্যাপী অনুশীলন চালু রাখার উদ্যোগ নেয়া হবে।
সংবাদ সম্মেলনে সংগঠনের এক বছরের কর্মপরিকল্পনা, অগ্রাধিকারভিত্তিতে হাতে নেয়া গ্রামীন বিভিন্ন খেলাধুলার বিবরণ তুলে ধরা হয়। হাডুডু, দাঁড়িয়াবান্দা, গোল্লাছুট, কানামাছি এবং বৌছি খেলার মতো দশটি খেলা নিয়েই প্রধানত কাজ করবে কান্ট্রি গেমস অ্যাসোসিয়েশন। এছাড়া প্রবীন ক্রীড়া সাংবাদিক মো. কামরুজ্জামানকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ কান্ট্রি গেমস এসোসিয়েশনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সহ সভাপতি নূরুল হাসান ফরিদী, আদিত্য শাহীন, সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial