ঢাকাশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ইরাক ও ইরানে প্রতিক্রিয়ামূলক মার্কিন হামলা অব্যাহত থাকবে: বাইডেন

editor
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: জর্ডানে ড্রোন হামলায় ৩ মার্কিন সেনা নিহত হওয়া প্রতিক্রিয়ায় চালানো পাল্টা হামলা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার (২ জানুয়ারি) এক বিবৃতিতে তিনি বলেছেন, এই হামলা ‘আমাদের নির্ধারণ করা সময় এবং স্থানে অব্যাহত থাকবে। শনিবার (৩ জানুয়ারি) ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এই খবর জানিয়েছে।
গত সপ্তাহের শেষদিকে জর্ডানে করা ড্রোন হামলায় তিন মার্কিন সেনা নিহত এবং আরও কয়েকজন আহত হন। ওই হামলার জন্য ইরান-সমর্থিত সন্ত্রাসী গোষ্ঠীকে দায়ী করেছিল যুক্তরাষ্ট্র। এর প্রায় এক সপ্তাহ পর শুক্রবার ইরাক ও সিরিয়ায় হামলা শুর করেছে যুক্তরাষ্ট্র।
এ বিষয়ে হোয়াইট হাউজে প্রকাশিত এক বিবৃতিতে বাইডেন বলেছেন, ‘আমাদের প্রতিক্রিয়া আজ থেকে শুরু হয়েছে। এটি আমাদের নির্ধারণ করা সময় এবং স্থানে অব্যাহত থাকবে’
ওই বিবৃতিতে বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্র ‘মধ্যপ্রাচ্য বা বিশ্বের অন্য কোথাও কোনও সংঘাত চায় না। তবে যারা আমাদের ক্ষতি করার চেষ্টায় লিপ্ত হতে পারে এই বার্তা তাদের সবার জন্য: আপনি যদি একজন আমেরিকানের ক্ষতি করেন তবে আমরা তার জবাব দেব।’

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial