ঢাকাSaturday , 30 March 2024
আজকের সর্বশেষ সবখবর

রোলেক্স ঘড়ির তদন্তে পেরুর প্রেসিডেন্টের বাড়িতে অভিযান

editor
March 30, 2024 10:04 pm
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: বিলাসবহুল রোলেক্স ঘড়ির তদন্তে পেরুর প্রেসিডেন্টের বাড়িতে অভিযান চালিয়েছেন পুলিশ এবং প্রসিকিউটর অফিসের প্রায় ৪০ জন কর্মকর্তা। পুলিশ জানিয়েছে, দুর্নীতি বিষয়ক তদন্তের অংশ হিসেবে প্রেসিডেন্ট দিনা বলুয়ার্তের বাড়িতে শনিবার (৩০ মার্চ) ভোরে এই অভিযান চালানো হয়। অভিযান চলাকালে তা সম্প্রচার করা হয় স্থানীয় টেলিভিশন চ্যানেল লাতিনায়। এই ঘড়িগুলোর তথ্য গোপন রেখেছিলেন বলুয়ার্তে। ফরাসি বার্তা সংস্থা এএফপি এই খবর জানিয়েছে।
বার্তা সংস্থা এপি জানিয়েছে, টেলিভিশনে প্রচারিত ছবিতে তদন্তকারী দলের সরকারি এজেন্টদের প্রেসিডেন্টের বাসভবনে একটি স্লেজহ্যামার নিয়ে প্রবেশ করতে দেখা গেছে।
সরকারি বেতনে কীভাবে তিনি এত ব্যয়বহুল ঘড়ি ব্যবহার করতে পারেন সে সম্পর্কে করা প্রশ্নের জবাবে প্রেসিডেন্ট বলেছিলেন, সেগুলো ১৮ বছর বয়স থেকে করা কঠোর পরিশ্রমের ফল।
কথিত আছে, তিনি মিডিয়াকে ব্যক্তিগত বিষয়গুলো নিয়ে ঘাঁটাঘাঁটি না করার অনুরোধ করেছিলেন।
স্থানীয় নিউজ আউটলেট লা এনসাররোনা প্রথমবার প্রেসিডেন্ট বলুয়ার্তের রোল্যাক্স ঘড়ি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছিল। ওই প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট বলুয়ার্তে সরকারি অনুষ্ঠানে বিভিন্ন ধরনের রোলেক্স ঘড়ি পরেছিলেন। এরপরই চলতি মাসে এ বিষয়ে তদন্ত শুরু করে কর্তৃপক্ষ।
৬১ বছর বয়সী বলুয়ার্তে দৃঢ়ভাবে আত্মপক্ষ সমর্থন করেছেন। তিনি গত সপ্তাহে বলেছিলেন, ‘আমি খালি হাতে সরকারি বাসভবনে প্রবেশ করেছি এবং খালি হাতেই আমি এখান থেকে বের হব।’
বলুয়ার্তে ২০২১ সালের জুলাইয়ে ভাইস প্রেসিডেন্ট এবং সামাজিক অন্তর্ভুক্তি মন্ত্রী হিসেবে ক্ষমতায় এসেছিলেন। পরে ২০২২ সালের ডিসেম্বরে প্রেসিডেন্টের পদ গ্রহণ করেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial