ঢাকামঙ্গলবার , ২৭ নভেম্বর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

এক হাজার বসতবাড়িতে বিনামূল্যে বিদ্যুৎ সেবা দিচ্ছে ইডটকো বাংলাদেশ

Sumon Chowdhury
নভেম্বর ২৭, ২০১৮ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশে সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ, সম্প্রতি তাদের ‘টাওয়ার টু কমিউনিটি’ প্রকল্পের আওতায় এক হাজার ঘরে বিনামূল্যে বিদ্যুৎ সেবা প্রদানের মাইলফলক স্পর্শ করেছে।
ইডটকো’র করপোরেট স্যোশাল রেসপন্সিবিলিটি-(সিএসআর) উদ্যোগের অংশ হিসেবে ২০১৬ সালে এই প্রকল্পটি চালু হয়।
ইডটকো বাংলাদেশ বর্তমানে নিঝুম দ্বীপ, শিবপুর, নাজিরপুর ও কুয়াকাটাসহ দেশের ২৬ টি স্থানে স্কুল, মসজিদসহ মোট এক হাজার পরিবারে বিনামূল্যে বিদ্যুৎ সেবা প্রদান করছে।
‘টাওয়ার টু কমিউনিটি’ প্রকল্পটি বাস্তবায়নের মধ্য দিয়ে প্রকল্প অঞ্চলের মানুষগুলোর বিদ্যুতের দৈনন্দিন চাহিদা পূরণ করার করে আসছে। জাতীয় গ্রিড থেকে বিদ্যুতের সুবিধাবঞ্চিত মানুষদের জন্য এই প্রকল্পটি আশার আলো হয়ে দেখা দিয়েছে। এই প্রকল্পের অন্তর্গত এলাকার মানুষেরা এখন টাওয়ার টু কমিউনিটি প্রকল্প থেকে বিনামূল্যে প্রাপ্ত বিদ্যুৎ ব্যবহার করে পানির পাম্পের সাহায্যে বিশুদ্ধ ও পরিষ্কার খাবার পানি পাচ্ছেন।
এছাড়াও এই প্রকল্প থেকে প্রাপ্ত বিদ্যুত দিয়ে স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা নির্বিঘ্নে পড়াশুনা করতে পারছে, অভিভাবকেরা গৃহস্থালির দৈনন্দিন কাজ সম্পাদন করতে পারছেন, মসজিদগুলোতে মুসল্লীরা স্বস্তিতে নামাজ আদায় করতে পারছেন এবং মোবাইল-টর্চ লাইট সহ দৈনন্দিন ব্যবহার্য জিনিসগুলো সহজেই চার্জ দিতে পারছেন। ‘টাওয়ার টু কমিউনিটি’ প্রকল্পটি প্রযুক্তিগত ও সামাজিক সমৃদ্ধির ক্ষেত্রে পিছিয়ে থাকা মানুষগুলোর জীবনে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হয়েছে।
এই প্রসঙ্গে ইডটকো বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরি বলেন, বিশ্বমানের টেলিকমিউনিকেশন সেবা প্রদান করার পাশাপাশি, আমরা সামাজিক উন্নয়ন এবং টেকসই পরিবেশ নিয়েও আমরা সচেতন। এ লক্ষ্যে আমরা দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এক হাজার পরিবারে বিনামূল্যে বিদ্যুৎ সেবা পৌঁছে দিতে পারা সেই সদিচ্ছারই একটি নিদর্শন।
ইডটকো বাংলাদেশ ২০১৩ সাল থেকে দেশের টাওয়ার অবকাঠামো শিল্পের অগ্রভাগে রয়েছে। এসব সেবার মধ্যে রয়েছে টাওয়ার লিজিং, কো-লোকেশন, বিল্ড টু স্যুট, এনার্জি ম্যানেজমেন্ট, ট্রান্সমিশন ও অপারেশন্স এন্ড মেইনটেনেন্সসহ এন্ড টু এন্ড সল্যুশন সেবা।
ইডটকো বাংলাদেশ সম্প্রতি বিটিআরসি (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগ্যুলেটরি কমিশন) কর্তৃক টাওয়ার শেয়ারিং লাইসেন্সপ্রাপ্ত হয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial