ঢাকাবুধবার , ২৫ জুলাই ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো

editor
জুলাই ২৫, ২০১৮ ১২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়েছে উচ্চ আদালত। একইসঙ্গে এই মামলার আপিল শুনানি আগামী ২৯ জুলাই পর্যন্ত মুলতবি করা হয়েছে। বুধবার এ-সংক্রান্ত শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ নিয়ে তৃতীয় দফায় বেগম জিয়ার জামিনের মেয়াদ বাড়ানো হলো। এর আগে খালেদা জিয়ার জামিনের মেয়াদ দ্বিতীয় দফায় ২৬ জুলাই পর্যন্ত বাড়িয়েছিলেন আদালত।
গত ১২ জুলাই থেকে এ মামলার আপিল শুনানি শুরু হয়। বুধবার নবম দিনের মতো শুনানি অনুষ্ঠিত হয়। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুর রেজাক খান ও এ জে মোহাম্মদ আলী। এসময় খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও জয়নুল আবেদীনসহ বিএনপিপন্থি আইনজীবীরা। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার এক রায়ে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর তিনি এ মামলায় খালাস চেয়ে আপিল দায়ের করেন এবং জামিনের আবেদন করেন।
এরই ধারাবাহিকতায় গত ১২ মার্চ চার মাসের জামিন দেন আদালত। এরপর গত ১২ জুলাই প্রথম দফায় ১৯ জুলাই পর্যন্ত জামিনের মেয়াদ বাড়িয়ে দেন আদালত। পরে ২২ জুলাই, এরপর ৩১ জুলাই পর্যন্ত জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দেন হাইকোর্ট।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial