ঢাকাSaturday , 16 March 2024
আজকের সর্বশেষ সবখবর

ঘুস লেনদেনের অভিযোগ, আদানির বিরুদ্ধে তদন্তে যুক্তরাষ্ট্র

editor
March 16, 2024 7:10 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় ধনকুবের গৌতম আদানি ও তার আদানি গ্রুপ ঘুস লেনদেনে জড়িত কিনা তা তদন্ত করছে যুক্তরাষ্ট্র। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
রয়টার্স জানিয়েছে, একটি বিদ্যুৎ প্রকল্পে আনুকূল্য পেতে ভারতীয় কর্মকর্তাদের আদানি ও তার কোম্পানি ঘুস দিয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। তদন্ত পরিচালনা করছে নিউ ইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের অ্যাটর্নি অফিস এবং ওয়াশিংটনে বিচার বিভাগের ফ্রড ইউনিট।
এ বিষয়ে রয়টার্স আদানি গ্রুপের সঙ্গে যোগাযোগ করেছিল। তবে কোম্পানিটির পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। নিউইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের অ্যাটর্নি অফিসে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করা সম্ভব হয়নি বলেও জানিয়েছে রয়টার্স।
প্রসঙ্গত, গত বছর হিন্ডেনবার্গ রিসার্চ আদানি গ্রুপের বিরুদ্ধে শেয়ারে হেরফেরের অভিযোগ আনে। এরপর ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয় আদানি গ্রুপ। বিশ্বের ধনকুবেরদের প্রথম ১০ জনের তালিকা থেকে বেরিয়ে যান গৌতম আদানি। পরে অবশ্য ধীরে ধীরে বদলায় পরিস্থিতি।
বছর না ঘুরতেই আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি ও তার কোম্পানির বিরুদ্ধে উঠল ঘুস দেয়ার অভিযোগ। যা নিয়ে তদন্তে নেমেছে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial