ঢাকাশনিবার , ১০ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

তথ্য ফাঁস রোধে কঠোর হওয়ার নির্দেশ

editor
ফেব্রুয়ারি ১০, ২০১৮ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ব্যাংক, বীমাসহ রাষ্ট্রীয় আর্থিক প্রতিষ্ঠানের তথ্য ফাঁস রোধে কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। একই সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে কেন্দ্রীয় ব্যাংক, বিএসইসিসহ নিয়ন্ত্রকসমূহকে বলা হয়েছে।
সম্প্রতি অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক পরিপত্রে এ নির্দেশনা দেয়া হয়।
মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার আলোকে ‘রাষ্ট্রীয় নিরাপত্তা ও গোয়েন্দা কাজের অতি গোপনীয় ও গুরুত্বপূর্ণ সব তথ্যাদি যথাযথ কর্তৃপক্ষ ব্যতীত অন্য কারো কাছে প্রকাশিত না হয়’ বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব সহকারে বিবেচনায় নিয়ে ব্যবস্থা নিতে বলা হয় পরিপত্রে।
অর্থমন্ত্রণালয় সূত্র মতে, সম্প্রতি কয়েকটি ব্যাংকের আর্থিক কেলেঙ্কারির গোপন তথ্য ফাঁসের কারণে ইমেজ সঙ্কটে পড়েছে পুরো খাত। বিব্রতকর অবস্থার মধ্যে পড়ছে সরকার। একের পর এক আর্থিক কেলেঙ্কারি ঘটনা ফাঁসে জনগণের মধ্যে বিরূপ প্রভাব পড়তে পারে। এ থেকে বেরিয়ে আসতে তথ্যের গোপনীয়তা রক্ষায় কঠোর হতে বলা হয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial