ঢাকাশুক্রবার , ৩ আগস্ট ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

দ্বিতীয়দিনের শেষ বিকেলে জমজমাট এফোরটেক সামার ল্যাপটপ মেলা

Sumon Chowdhury
আগস্ট ৩, ২০১৮ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : শেষ বিকেলেও জমজমাট রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘এফোরটেক সামার ল্যাপটপ ফেয়ার ২০১৮’। তিনদিনের মেলার দ্বিতীয়দিন চলছে আজ। সকাল থেকেই ছিল মেলাতে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। এ ছাড়া আগামীকাল শনিবার মেলার তৃতীয় ও শেষদিনেও ক্রেতাদের জন্য থাকবে নানা ধরনের ছাড়, অফার ও উপহার।
মেলাতে বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও অংশ নিয়েছে আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। দেশীয় একমাত্র কম্পিউটার নির্মাতা ব্র্যান্ড ওয়ালটনও রয়েছে। পরিবেশক প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছে স্টার টেক, গ্লোবাল ব্র্যান্ড ও স্মার্ট টেকনোলজিস। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দিচ্ছে। রয়েছে স্ক্র্যাচ কার্ড, র‍্যাফেল ড্রতে উপহার জেতার সুযোগ।
মেলাতে সাধ্যের মধ্যে পাওয়া যাচ্ছে নানা ধরনের ল্যাপটপ। নতুন মডেলেরও বেশ কিছু ল্যাপটপও স্টলে এনেছে ব্র্যান্ডগুলো। এ ছাড়া পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়কও উন্মোচন হয়েছে।
শুক্রবার সরকারি ছুটি থাকায় নানা শ্রেণী-পেশার মানুষ আসে সকাল থেকে মেলাতে। তারা তাদের পছন্দের প্রযুক্তি পণ্য কিনতে ও দেখতে উপস্থিত হন। এ ছাড়া সকাল থেকেই মেলা চলাকালীন সময়ে বেচা-কেনায় ব্যস্ত ছিল স্টলগুলো।
এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২০তম ল্যাপটপ প্রদর্শনী। ল্যাপটপ ও ট্যাবলেট নিয়ে দেশের সবচেয়ে বড় এই প্রদর্শনী ও বিকিকিনির আয়োজনটি শনিবার পর্যন্ত চলবে। এ ছাড়া প্রতিদিন মেলা সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।
আয়োজকরা জানান, আগের সব মেলাতে শিক্ষার্থী, তরুণ প্রজš§সহ সবার অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। সে ধারাবাহিকতায়, এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে। ল্যাপটপের পাশাপাশি মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস নিয়ে হাজির হয়েছে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলো। জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি আনুষাঙ্গিক যন্ত্রাংশও পাওয়া যাচ্ছে। সব ধরনের পণ্যেই পাওয়া যাচ্ছে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।
মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial