ঢাকারবিবার , ৩ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ

editor
মার্চ ৩, ২০২৪ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শেহবাজ শরিফ। রবিবার (৩ মার্চ) দেশটির জাতীয় পরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্যদের ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হন তিনি। পাকিস্তানের সংবাদমাধ্যম-ডন এ খবর জানিয়েছে।
নির্বাচিত হওয়ার পর, পার্লামেন্টে বিজয়ী ভাষণ দেন শেহবাজ। এসময় তিনি বলেন, তার আগামীর পথ চলা কঠিন তবে অসম্ভব নয়। জয়ের পর, পাকিস্তানের অর্থনীতি এগিয়ে নিতে দেশের পাঁচ লাখ তরুণ শিক্ষার্থীকে বিশেষ প্রশিক্ষণ দেওয়ার ঘোষণা দেন তিনি। এছাড়া, পাকিস্তানে ক্রমবর্ধমান ঋণ সংকট সমাধানের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।
দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর, বিজয়ী ভাষণে তিনি দেশের গ্যাস ও বিদ্যুৎ সংকট সমাধানেরও ঘোষণা দেন।
প্রধানমন্ত্রী ঘোষণার পর বড় ভাই নওয়াজ শরিফকে জড়িয়ে ধরেন শাহবাজ।
পিএমএল-এন সভাপতি শেহবাজ শরিফ ২০১ ভোট পেয়ে পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। জাতীয় পরিষদের স্পিকার সরদার আয়াজ সাদিক তাকে প্রধানমন্ত্রী ঘোষণা করেন। পিটিআইয়ের প্রধানমন্ত্রী পদ প্রার্থী ওমর আইয়ুব খান পেয়েছেন ৯২ ভোট।
কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থিত প্রার্থীরা নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে প্রতিবাদ করে তাঁর মুক্তির দাবি জানানোর পর, ব্যাপক হই-হট্টগোলের মধ্যেই দেশটির পার্লামেন্টে ভোটাভুটি হয়।
জাতীয় নির্বাচনের তিন সপ্তাহ পর অবশেষে একটি জোট সরকার গঠন করতে সক্ষম হলো পাকিস্তান।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial