ঢাকাWednesday , 13 February 2019
আজকের সর্বশেষ সবখবর

পিসিআই-ডিএসএস সার্টিফিকেশনের পরিপালন সম্পন্ন করেছে ইউসিবি

Sumon Chowdhury
February 13, 2019 5:53 pm
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডাটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআই ডিএসএস) সার্টিফিকেশনের চাহিদা অনুযায়ী পরিপালন সম্পন্ন করেছে।
পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি (পিসিআই) সিকিউরিটি স্ট্যান্ডার্ড কাউন্সিলের চাহিদা অনুসারে তাদের পক্ষে নিরীক্ষা সম্পন্ন করেছে কন্ট্রোলকেস, এলএলসি ।
ভিসা, মাস্টার কার্ড, এমেক্স, জেসিবি প্রভৃতি কার্ড পেমেন্ট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যারা কার্ড গ্রহীতার তথ্য বা সংবেদনশীল তথ্যের সংরক্ষন, প্রক্রিয়াকরন ও আদান প্রদানে সর্বোচ্চ নিরাপত্তা গ্রহন করে, তাদের দ্বারা গৃহীত একটি বৈশ্বিকভাবে স্বীকৃত কার্ড তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনা হলো পিসিআই ডিএসএস। বাংলাদেশে খুব স্বল্প সংখ্যক ব্যাংকই এই সার্টিফিকেট অফ কমপ্লায়েন্স অর্জনে সক্ষম হয়েছে, যার অন্যতম হল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত
জামিলের নিকট সার্টিফিকেট অফ কমপ্লায়েন্স প্রদান করেন কন্ট্রোলকেস, এলএলসি এর প্রেসিডেন্ট সুরেশ দাদলানি।
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউসিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক
আরিফ কাদরি, ইউসিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশীদ,
ইউসিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর রহমান, ইউসিবি’র উপ-
ব্যবস্থাপনা পরিচালক এন মুস্তাফা তারেক; ইউসিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক
আব্দুল্লাহ আল মামুন, ইউসিবি’র হেড অব আই টি এ ওয়াই এম মোস্তফা ও কন্ট্রোলকেস, এলএলসি এর কোয়ালিফায়েড সিকিউরিটি এসেসর আশিষ ওঝা সহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial