ঢাকাশনিবার , ৬ অক্টোবর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বর্ণাঢ্য আয়োজনে শুরু হল বেসিসের ২০ বছর পূর্তি উৎসব

Sumon Chowdhury
অক্টোবর ৬, ২০১৮ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : ইয়ুথ ফেস্ট আয়োজনের মাধ্যমে ২০ বছর পূর্তির উৎসব শুরু করল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। ২০ বছরে পদার্পণ উপলক্ষ্যে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে বেসিস।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাহিম রাজ্জাক, মাননীয় সংসদ সদস্য, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এবং এটুআইয়ের পিপলস পারস্পেকটিভ স্পেশালিস্ট নাইমুজ্জামান মুক্তা উপস্থিত ছিলেন। । আরো উপস্থিত ছিলেন ২০ বছর উদযাপন কমিটির আহবায়ক ও সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম, বেসিসের প্রতিষ্ঠাকালীন সভাপতি এ তৌহিদ, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, বেসিসের সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ- সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন  এবং বেসিস ইয়ুথ ফেস্টের আহবায়ক দেলোয়ার হোসেন ফারুক।
স্বাগত বক্তব্যে ইয়ুথ ফেস্টের আহবায়ক দেলোয়ার হোসেন ফারুক বলেন, তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিভাগের মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্প এর সহযোগিতায় বেসিস স্টুডেন্টস ফোরামের উদ্যোগে এর আয়োজন করা হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার
বলেন, ১৯৯৮ সালে তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখার লক্ষ্যে বেসিস গঠিত হয়েছিল, আজ বেসিস তথ্য- প্রযুক্তি খাতের নেতৃত্ব দিচ্ছে। শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশের প্রাণ। আজ বেসিস স্টুডেন্টস ফোরামের ২৬ হাজার শিক্ষার্থীরা মিলে বিশাল যে আয়োজন করেছে তা অভ‚তপূর্ব, বেসিসের ২০ বছর শুরু হলো আরো ২০ বছর পরের ভবিষ্যত নেতাদের হাত ধরে। আমি আপ্লুত, মুগ্ধ। আশা করি, ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ এভাবেই এগিয়ে নেবে বেসিস। বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি বলেন, মাত্র ২০ বছর আগে জন্ম নেয়া বেসিস আজ ডিজিটাল বাংলাদেশে তথ্য-প্রযুক্তি খাতের নেতৃত্ব দিচ্ছে। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের মধ্যে মেধা নির্ভর উন্নত বাংলাদেশের নেতৃত্বও দেবে বেসিস। তাই আমরা আইসিটি ইন্ডাষ্ট্রি ও একাডেমিয়া একযোগে কাজ করছি, তার প্রতিফলন বেসিস স্টুডেন্টস ফোরাম। আমি বেসিসের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।
এছাড়াও বিশেষ অতিথির বক্তব্যে জনাব নাহিম রাজ্জাক, মাননীয় সংসদ সদস্য, শরীয়তপুর-৩ আসন, শরীয়তপুর এবং নাইমুজ্জামান মুক্তা সবশেষে বেসিস সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বেসিস সদস্য প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি অংশীজন হিসেবে বেসিসের সকল সহযোগী সরকারি, বেসরকারি এবং দেশি-বিদেশি সংগঠনসমূহ ২০ বছর পূর্তি উৎসবে অংশ নেবে। পাশাপাশি থাকবে বেসিস স্টুডেন্টস ফোরাম ও উইমেনস ফোরামের উদ্যোগে অনুষ্ঠিতব্য নানা আয়োজন। আয়োজিত হবে ই-কমার্স সপ্তাহ- সকল স্তরের গ্রাহকদের জন্যে নানা ধরনের ছাড়, থাকছে উইমেন ফোরামের উদ্যোগে সেলিব্রেটিং উইমেন অ্যাট ওয়ার্ক, বেসিস সদস্যদের জন্যে সেবা সপ্তাহ, বেসিস সদস্যদের জন্যে নতুন সেবার উদ্বোধন, ২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রা নিয়ে সেমিনার, দেশি-বিদেশি সহযোগীদের নিয়ে নেটওয়ার্কিং অনুষ্ঠান, ২০ বছরের বেসিসের অগ্রযাত্রা নিয়ে হিস্টরি বুক উন্মোচন এবং সবশেষে সকল অংশীজনকে নিয়ে গালা ডিনার।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial