সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

মন্ত্রীপাড়াসহ ভিআইপি এলাকার ৪৫ শতাংশ বাড়িতে এডিস মশার লার্ভা: খোকন

editor
জুলাই ২৮, ২০১৮ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিসিসি) আওতাধীন ধানমন্ডি, কলাবাগান, সেগুন বাগিচা ও মন্ত্রীপাড়া এলাকার ৪৫ শতাংশ বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তবে ডিসিসি’র অন্যান্য অঞ্চলে এ মশার উপস্থিতি খুবই কম বলে দাবি করেন তিনি। শনিবার সকালে রাজধানীর কাঁঠালবাগান ঢালে এডিস মশার লার্ভা শনাক্ত ও ধ্বংসকরণ শীর্ষক এক কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মেয়র বলেন, ‘গত ২৫ জুন থেকে এ কর্মসূচি চলছে। আমাদের কর্মীরা প্রতিটি ওয়ার্ডে বাসায় বাসায় গিয়ে লার্ভা ধ্বংস করেছে। পাশাপাশি ওইসব বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করেছে।’
তিনি বলেন, ‘আমাদের কার্যক্রমের মাধ্যেমে আমরা জানতে পেরেছি অঞ্চল ১-এ প্রায় ৪৫ শতাংশ বাড়িতেই মশার লার্ভা পাওয়া গেছে। যা খুবই উদ্বেগজনক। এ কারণে আমরা এডিস মশার লার্ভা ধ্বংসকরণে আবারও কর্মসূচি নিয়েছি। এতে অঞ্চল ১-কে বেশি গুরুত্ব দিচ্ছি। বিশেষ করে ধানমন্ডি, কলাবাগান, মন্ত্রীপাড়া ও সেগুনবাগিচা এলাকার বাসাগুলোতে এডিস মশার লার্ভা বেশি পাওয়া গেছে। এই এলাকার প্রায় প্রতি ৩ বাড়ির একটিতে আমরা মশার লার্ভা পেয়েছি। এছাড়া দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল ২, ৩, ৪, ৫ এলাকার অবস্থা ভালো আছে। হিসাব অনুযায়ী এই এলাকার বাড়িগুলোর অবস্থা অতটা উদ্বেগজনক নয়।’
এসময় মেয়র তার সংস্থার মতো ঢাকার আশপাশের সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোকেও একযোগে এই কর্মসূচি পালন করার আহ্বান করেন।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, সচিব মো. শাহাবুদ্দিন খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শেখ সালাউদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসেন প্রমুখ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial