ঢাকাবুধবার , ৩১ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

মার্কিন যে কোনো হামলার চূড়ান্ত জবাব দিতে প্রস্তুত ইরান: আইআরজিসি

editor
জানুয়ারি ৩১, ২০২৪ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: যে কোনো হামলার চূড়ান্ত জবাব দেওয়ার জন্য ইরান প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের আইআরজিসির প্রধান হুসাইন সালামি। বুধবার (৩১ জানুয়ারি) যুক্তরাষ্ট্রকে ইঙ্গিত করে তিনি এই মন্তব্য করেন।
সম্প্রতি ইরান সমর্থিত গোষ্ঠীর হামলায় জর্ডানে বেশ কিছু মার্কিন সেনা হতাহত হয়েছেন। এর জবাবে বড় হামলার পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র।
সালামি বলেছেন, আমরা মার্কিন কর্মকর্তাদের কাছ থেকে হামলার হুমকির কথা শুনছি। কিন্তু তারা আমাদের পরীক্ষা আগেই নিয়েছে। আমরা একে অপরকে জানি। সব হামলারই জাবাব দেওয়া হবে।
এদিন একই সুরে কথা বলেছেন জাতিসংঘে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত সাইদ ইরাভানি। তিনি সতর্ক করে বলেছেন, ইরানের লক্ষ্যবস্তুতে যে কোনো হামলার জবাব চূড়ান্তভাবে দিতে প্রস্তুত তেহরান।
এর আগে বিস্তারিত কোনো তথ্য না দিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিজেদের সেনাদের ওপর হামলার জবাব দেওয়ার পরিকল্পনার কথা জানান।
২০২০ সালে ইরাকের রাজাধানী বাগদাদে ড্রোন হামলা চালিয়ে ইরানের শীর্ষ কমান্ডার জেনারেল কাসেম সোলায়মানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এরপর ইরাকে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে হমলা চালায় ইরান।
এদিকে ফিলিস্তিনিদের প্রতি সমর্থনে লোহিত সাগারে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যুদ্ধজাহাজসহ সব ধরনের বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়ে আসছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। সেখানে এই হামলা অব্যাহত রাখা হবে বলেও জানিয়েছে ইরান সমর্থিত গোষ্ঠীটি। তবে হামলা-পাল্টা হামলার ঘটনায় এরই মধ্যে লোহিত সাগর দিয়ে জাহাজ চলাচল উল্লেখযোগ্য হারে কমে গেছে, যার প্রভাব পড়ছে আন্তর্জাতিক বাণিজ্যে।
হুথি বিদ্রোহীদের সামরিক মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, আগ্রাসনে অংশ নেওয়া যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যুদ্ধ জাহাজ তাদের মূল লক্ষ্যবস্তু।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial