ঢাকাবুধবার , ৩১ অক্টোবর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শনিবার থেকে শুরু আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ

Sumon Chowdhury
অক্টোবর ৩১, ২০১৮ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ওয়ালটন ৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৮। এই প্রতিযোগিতা চলবে ১১ নভেম্বর পর্যন্ত। এবারের এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১৩টি দেশের ৯১ জন (বালক ও বালিকা) খেলোয়াড় অংশ নিতে যাচ্ছে। আজ বুধবার রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি নেয়াজ আহমেদ, সাধারণ সম্পাদক গোলাম মোরশেদ, কো-স্পন্সর প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব ইভেন্টস আদিল খান ও বিটিএফের উপদেষ্টা মিস জান্নাতুল ফেরদৌস আখি। সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ৩ ও ৪ নভেম্বর হবে প্রতিযোগিতার বাছাইপর্বের খেলা। কোয়ালিফাইং রাউন্ড থেকে ৬ জন খেলোয়াড় মূলপর্বে উন্নীত হবে। প্রতিযোগিতার মূল পর্বের খেলা ৬ থেকে ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে।
এটি আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনূর্ধ্ব-১৮ গ্রুপের ওয়ার্ল্ড জুনিয়র র‌্যাংকিং গ্রুপ-৫ এর একটি প্রতিযোগিতা। প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের ৫৩ জন বালক এবং ৩৮ জন বালিকাসহ মোট ৯১ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দেশগুলো হল- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, চীন, চাইনিজ তাইপে, জার্মানি, ভারত, ইতালি, দক্ষিণ কোরিয়া, লাওস, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কা। বাংলাদেশ থেকে বালক বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে জুয়েল রানা, ফারুক হোসেন, স্বাধীন হোসেন, রাকিব হোসেন, অর্ণব সাহা, ফরিদুর রেজা, মেহেদী হাসান, জুবিন ওমর, মো. সাকিব, তামিম বিন জাহিদ, পাসি মো. সোহেল, নুর আলম, রনজিৎ সরকার, আজিজুল হাকিম আবির, ইয়ামান আহমেদ জিম ও ইমন ইসলাম। বালিকা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে জেরিন সুলতানা জলি, রিনভি আক্তার তৃপ্তি, রাইনা, লামি সুচনা ফাবিহা, মাশফিয়া আফরিন ও সুষ্মিতা সেন।
প্রতিযোগিতায় বালক একক, বালক দ্বৈত, বালিকা একক ও বালিকা দ্বৈত মোট ৪টি ইভেন্ট অন্তর্ভূক্ত থাকবে। খেলোয়াড়দের র‌্যাংকিং অনুযায়ী বালক বিভাগে ভারতের আরিয়ান জাভেরি [৫২৭] টপ সীড ও চীনের ওয়েনমাও লি [৭৭২] দ্বিতীয় সীড এবং বালিকা বিভাগে আমেরিকার আনায়া কথাকোটা [১০৪০] টপ সীড ও ভারতের দ্বীপশিখা শ্রীরাম [১১২৫] দ্বিতীয় সীড খেলোয়াড়।
প্রতিযোগিতায় অংশগ্রহনকারী খেলোয়াড়দের ‘হোটেল ৭১’ ও ‘ফারস হোটেল এন্ড রিসোর্ট’ এ আবাসনের ব্যবস্থা করা হয়েছে। প্রতিযোগিতাটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আইটিএফ হোয়াইট ব্যাজ রেফারি জয় মূখার্জীকে (ভারত) মনোনীত করা হয়েছে। তিনি আগামী ২ নভেম্বর ঢাকায় পৌঁছাবেন। আগামী ৫ নভেম্বর সকাল ৯টায় রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও টেনিস ফেডারেশনের সভাপতি মো. শাহরিয়ার আলম, এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করতে সম্মতি জ্ঞাপন করেছেন। অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, শাহজালাল ইসলামী ব্যাংক লি:, প্রাণ ড্রিংকিং ওয়াটার, মিল্ক ভিটা এবং একমি প্রিমিয়াম ড্রিংকিং ওয়াটার এর প্রতিনিধিবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial