ঢাকাবুধবার , ৩ অক্টোবর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শুরু হচ্ছে বেসিসের ২০ বছর পূর্তি উৎসব

Sumon Chowdhury
অক্টোবর ৩, ২০১৮ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার ইনফরমেশন সার্ভিস (বেসিস) ২০ বছরে পদার্পণ করেছে। এজন্য বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।
বর্ষপূর্তির আয়োজন সম্পর্কে বিস্তারিত জানাতে সোমবার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের ২০ বছর উদযাপন কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম, বেসিসের প্রতিষ্ঠাকালীন সভাপতি এ তৌহিদ, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান এবং বেসিস ইয়ুথ ফেস্টের আহ্বায়ক দেলোয়ার হোসেন ফারুক।
বেসিসের ২০ বছর উদযাপন কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম অনুষ্ঠানে ২০ বছর পূর্তি উৎসবের বিভিন্ন দিক তুলে ধরেন।
তিনি বলেন, বেসিসের ২০ বছরের দৃপ্ত পথচলার গল্প, অর্জন, তথ্যপ্রযুক্তি খাতে বেসিসের অবদান, আন্তর্জাতিক সহযোগীদের সঙ্গে চলমান মেলবন্ধনের অগ্রযাত্রা এবং তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে নির্ধারিত ভবিষ্যত করণীয়সমূহ আমরা এ অনুষ্ঠানমালার মাধ্যমে তুলে ধরবো।
বেসিস সভাপতি বলেন, বেসিস সদস্য প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি অংশীজন হিসেবে বেসিসের সকল সহযোগী সরকারি, বেসরকারি এবং দেশি-বিদেশি সংগঠনসমূহ ২০ বছর পূর্তি উৎসবে অংশ নেবে।
তিনি জানান, ২০ বছর পূর্তি উপলক্ষে বেসিস স্টুডেন্টস ফোরাম ও উইমেনস ফোরামের উদ্যোগে নানা আয়োজন থাকছে।
এসব আয়োজনের মধ্যে রয়েছে- ই-কমার্স সপ্তাহ, স্টুডেন্টস ফোরামের ইয়ুথ ফেস্ট, উইমেন ফোরামের উদ্যোগে সেলিব্রেটিং উইমেন অ্যাট ওয়ার্ক, বেসিস সদস্যদের জন্যে সেবা সপ্তাহ, বেসিস সদস্যদের জন্যে নতুন সেবার উদ্বোধন।
এছাড়াও থাকছে বেসিসের ২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রা নিয়ে সেমিনার, দেশি-বিদেশি সহযোগীদের নিয়ে নেটওয়ার্কিং অনুষ্ঠান, ২০ বছরের বেসিসের অগ্রযাত্রা নিয়ে হিস্টরি বুক উন্মোচন এবং সবশেষে সকল অংশীজনকে নিয়ে গালা ডিনার।
বেসিসের ২০ বছর পূর্তি উৎসব শুরু হতে যাচ্ছে স্টুডেন্টস ফোরামের উদ্যোগে আগামী ৬ অক্টোবর হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে দিনব্যাপী অনুষ্ঠিতব্য ইয়ুথ ফেস্ট দিয়ে।
ইয়ুথ ফেস্টের আহ্বায়ক দেলোয়ার হোসেন ফারুক বলেন, তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিভাগের মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্প এর সহযোগিতায় বেসিস স্টুডেন্টস ফোরামের উদ্যোগে ‘ইয়ুথ ফেস্ট’ এর আয়োজন করা হয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial