ঢাকাবৃহস্পতিবার , ২৯ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ষষ্ঠবারের মতো শিরোপা জিতেছে ইউল্যাব

Sumon Chowdhury
মার্চ ২৯, ২০১৮ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক: ষষ্ঠবারের মতো ইউল্যাব ফেয়ার-প্লে কাপ আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জিতেছে ইউল্যাব (ইউনিভার্সিটি অব লিবারেল অার্টস বাংলাদেশ)। ১১তম আসরে ফাইনালে বাংলাদেশ ইউনিভার্সিটিকে ৭ উইকেটে হারিয়ে মাঠ ছাড়ে তারা।
হাইভোল্টেজ টি-২০ ম্যাচটিতে ১০ বল হাতে রেখে অনায়াসেই ১১৯ রানের লক্ষ্য টপকে যায় ইউল্যাব। নোমান জেকো ৩৫ ও সাবিত হোসেন ১৮ বলে ৩২ রান করেন। এর আগে টস হেরে ব্যাটিং পেয়ে ইউল্যাবের বোলিং তোপে ১৯.৫ ওভারে ১১৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ইউনিভার্সিটির ইনিংস। ৪ ওভারে ২০ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন ম্যাচসেরার পুরস্কার জেতা আরিফুর রহমান।
পুরস্কার হিসেবে বিজয়ী দল পেয়েছে ৫০ হাজার টাকা এবং রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ। আর রানার্সআপ দল পায় ৩০ হাজার টাকা।
মোহাম্মদপুরে ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসের নিজস্ব ক্রিকেট গ্রাউন্ডে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ সোহরাব হোসেন। বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, ইউল্যাব এর কোষাধ্যক্ষ অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য, ইউল্যাব এর রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ ও স্পন্সর গাজী গ্রুপের মার্কেটিং প্রধান আল রাশেদ।
আগামী ভালো ক্রিকেটার উপহার দিতে ইউল্যাব আয়োজিত এই টুর্নামেন্টের ভূয়সী প্রশংসা করেন প্রধান অতিথি সোহরাব হোসেন। হাবিবুল বাসার বলেন, এখান থেকে অনেক নতুন ক্রিকেটার সৃষ্টি হচ্ছে। আগামী দিনে এ ধরনের টুর্নামেন্ট চালু রাখার আহ্বান জানান তিনি।
২০০৬ সাল থেকে প্রতি বছর এই জমজমাট টুর্নামেন্ট আয়োজিত হয়ে আসছে। এবারের আসরে ১২টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। প্রতিদ্বন্দ্বিতা করা টিম নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রাইম ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, বাংলাদেশ ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি এবং টুর্নামেন্টের আয়োজক ইউল্যাব।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial