শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

সোশ্যাল মিডিয়ায় উসকানির অভিযোগে ২৯ আইডি ব্যবহারকারীর বিরুদ্ধে মামলা

editor
আগস্ট ৪, ২০১৮ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন ধরনের উসকানিমূলক পোস্ট ছড়ানোর অভিযোগে ২৯টি আইডি ও লিংকের ব্যবহারকারীর বিরুদ্ধে মামলা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটিটিসি’র সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম। গত ২ আগস্ট রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে এ মামলাটি দায়ের করেছেন সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এএসআই মো. ইয়াছিন মিয়া। রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।
এজাহারে উল্লেখ করা হয়েছে, সড়ক দুর্ঘটনায় দুই জন শিক্ষার্থী নিহতের ঘটনায় চলমান আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, ফেসবুক, টুইটার, ফেসবুক পেজ ও গ্রুপ, ইউটিউব, অনলাইন নিউজ পোর্টাল, ব্লগ ইত্যাদিতে প্রচারিত বিভিন্ন উসকানিমূলক লেখা, পোস্ট, ফটো, ভিডিওর মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টা হচ্ছে।
এজহারভুক্ত লিংকগুলোর মধ্যে যেসব ফেসবুক ইউজারের নাম রয়েছে, সেগুলো হলো: Ray han, Ariful islam Jihad, Habibur Rahman, Sabin Rahman Nomun, Saidul Apu, সাইদুল ইসলাম তহিদ, Gayi Abu Yousah, Nasif Wahid Faizal ও নুরুল হক নূর, জুম বাংলা নিউজ পোর্টাল, বিএনপি সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সংসদ, অ্যাক্সিডেন্ট নিউজ, বাংলামেইল৭১, বাঁশেরকেল্লা, ফাইট ফর সারভাইভার্স রাইট, ফাঁকিবাজ লিংক, আন্দোলন নিউজ।
এছাড়া ট্ইুটার আইডিগুলো হচ্ছে- রানা মাসুম-১ , নওরিন-০৭, দিপু খান বিএনপি, ইদ্রিস হোসেইন, এম আল আমিন-৯৯, বিপ্লবী কাজী, নাসিফ ওয়াহিদ ফায়জাল। এসব ফেসবুক আইডি ছাড়াও ফেসবুক গ্রুপ, পেজ, টুইটার ও ইউটিউব লিংক রয়েছে।
ডিএমপি সিটিটিসি বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এডিসি মো. নাজমুল ইসলাম বলেন, ‘আমরা শুরু থেকেই সোশ্যাল মিডিয়ায় উসকানিমূলক মন্তব্য, পোস্ট, ফটো দিয়ে যারা আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার চেষ্টা করছে, তাদের পর্যবেক্ষণ করছিলাম। সেগুলো যাচাই-বাছাই করে মামলা দায়ের করা হয়েছে। আরও বেশ কিছু আইডি ও লিংক পর্যবেক্ষণে আছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial