সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

৩ সিটি নির্বাচনে খুলনা-গাজীপুরের মডেল প্রয়োগ হচ্ছে: মোশাররফ

editor
জুলাই ২৮, ২০১৮ ১:০৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে খুলনা-গাজীপুরের মডেল প্রয়োগ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।
আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) আয়োজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।
খন্দকার মোশাররফ বলেন, ‘খুলনা ও গাজীপুরের সিটি নির্বাচনে কী হয়েছে আপনারা দেখেছেন। নির্বাচনের আগের দিন থেকে নির্বাচন শুরু হওয়ার পর আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। এছাড়া অনেক নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তাদের আত্মীয়-স্বজনকে হুমকি দেওয়া হয়েছে যে নির্বাচনের দিন দেখা গেলে গ্রেফতার করা হবে। সুপ্রিমকোর্ট, হাইকোর্ট বিধি নিষেধ জারি করলো যে নির্বাচনের সময় গ্রেফতার করা যাবে না। এরপর কী দেখা গেল, খুলনা ও গাজীপুর থেকে গ্রেফতার করেও তাদের অন্য জায়গায় গ্রেফতার দেখানো হলো। ৩০ তারিখ যে তিন সিটিতে নির্বাচন হবে সেখানেও একই চিত্র দেখা যাচ্ছে। আজকের পত্রিকাতেও দেখতে পারবেন তিন সিটিতে আমাদের নেতাকর্মীদের কীভাবে গণগ্রেফতার করা হচ্ছে। অথচ নির্বাচন কমিশন বলেছে, গ্রেফতার করা যাবে না। নির্বাচন কমিশনকে, উচ্চ আদালতকে কাউকে তোয়াক্কা করছে না। পুলিশের এসপি ও কমিশনার রিপোর্ট দিয়ে দিচ্ছে যে কাউকে গ্রেফতার করা হচ্ছে না। একইভাবে আমাদের এজেন্টদের ভয়-ভীতি দেখিয়ে ঘর ছাড়া করা হচ্ছে। নির্বাচনের দিন এজেন্টদেরকে আর খুঁজে পাবে না প্রার্থীরা। যার ফলে দেখা যাবে, ভোটের আগের রাতেই নিজেদের মতো করে সিল মেরে দিচ্ছে। খুলনা ও গাজীপুরে একই ঘটনা ঘটেছিল। তিন সিটির নির্বাচনেও তারা এ কাজটি করবে।’
লেভেল প্লেয়িং ফিল্ড না হলে কীভাবে অন্যান্য রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ নেবে- এমন প্রশ্ন তুলে তিনি বলেন, ‘নির্বাচনে যদি সরকারি দল ছাড়া আর কেউ অংশগ্রহণ না করে তাহলে তো আর অংশগ্রহণমূলক নির্বাচন হবে না। এই সরকার পুলিশ ও প্রশাসনকে ব্যবহার করে এই ভোট ছিনতাই করতে চাচ্ছে। ডাকাতি করে ভোট নিয়ে যাওয়ার জন্য সব প্রস্তুতি গ্রহণ করেছে। এই তিন নির্বাচনে আমরা দেখতে চাই যেন জনগণ নিজের হাতে ভোট দিতে পারে। আমরা মনে করি জনগণ তাদের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য একদিন রাস্তায় নামবে। আমরাও জনগণের প্রতিনিধি হিসেবে রাস্তায় নামবো।’

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial