ঢাকাশনিবার , ১৩ অক্টোবর ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

৫ম জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু

Sumon Chowdhury
অক্টোবর ১৩, ২০১৮ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ৫ম জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা শনিবার মাঠে গড়িয়েছে। দেশের বিভিন্ন জেলার ১২টি দল নিয়ে পাঁচদিন ব্যাপী প্রতিযোগিতা চলবে ১৭ অক্টোবর পর্যন্ত।
উদ্বোধনী দিনে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী স্টেডিয়ামে সকাল ১১টায় অনুষ্ঠিত খেলায় জামালপুর জেলা ক্রীড়া সংস্থা ১৮-১০ গোলে মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ০৯-০৭ গোলে এগিয়ে ছিল। দুপুর ১২টায় অনুষ্ঠিত খেলায় পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা ২২-৪ গোলে ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ১০-০২ গোলে এগিয়ে ছিল। দুপুর ১টায় অনুষ্ঠিত খেলায় নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ১৯-১ গোলে নারায়নগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। প্রথমার্ধে বিজয়ী দল ১২-০০ গোলে এগিয়ে ছিল। বিকেল ৩টায় হয় উদ্বোধনী ম্যাচ। এই ম্যাচে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ১৯-১৩ গোলে গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৪-০৩ গোলে এগিয়ে ছিল।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, নসরুল হামিদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন অনোয়ার (ডন) ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আলহাজ্ব ফরিদা আক্তার বেগম। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি এ,কে,এম নুরুল ফজল বুলবুল, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, ফেডারেশনের সহ-সভাপতি হাসান উল্লাহ খান রানা, ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. মকবুল হোসেনসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ। এবারের এই প্রতিযোগিতায় চারটি গ্রুপে ১২টি দল অংশ নিয়েছে। ‘ক’ গ্রুপে রয়েছে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থা ও গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে রয়েছে জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থা ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘গ’ গ্রুপে রয়েছে পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা ও ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা। ‘ঘ’ গ্রুপে রয়েছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, ঠাকুরগাঁও জেলা ক্রীড়া সংস্থা ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা।
১৩ ও ১৪ অক্টোবর হবে গ্রুপ পর্বের খেলাগুলো। চার গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। ১৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। ১৬ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ১৭ অক্টোবর বিকেলে হবে ফাইনাল। ফাইনাল ম্যাচটি বিকেল সাড়ে তিনটা থেকে সরাসরি সম্প্রচার করবে প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা।
টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারী দলের খেলোয়াড়দের উৎসাহিত করা হবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial