শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১

দেশের বাজারে নিয়ে এলো আই লাইফের ৩টি নতুন ল্যাপটপ

Sumon Chowdhury
এপ্রিল ৪, ২০১৮ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : ছাত্র-ছাত্রী এবং অফিস কাজের প্রয়োজনের কথা মাথায় রেখে আই লাইফ এর ৩টি নতুন ল্যাপটপ দেশের বাজারে নিয়ে এলো কম্পিউটার আমদানিকারক প্রতিষ্ঠান সুরভী এন্টারপ্রাইস লিমিটেড। এগুলো হলো- জেটইডি এয়ার প্লাস, জেটইডি এয়ার এইচ৬ ও জেটইডি এয়ার৩।
জেটইডি এয়ার প্লাস :
১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের এই ল্যাপটপে রয়েছেজেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি ডিডিআর থ্রি র‌্যাম, পৃথিবীর এক নাম্বার প্রসেসর নির্মাতা ইন্টেলের পাওয়ারফুল প্রসেসর, যার গতি ২.৪ গিগাহার্জ পর্যন্ত, টানা চালানোর পরেও গরম হয় না। ৪ হাজার ৮০০ এমএএইচ ব্যাটারি আপনাকে ৫-৬ ঘণ্টা ব্যাকআপ দিবে, ১০০ ঘণ্টা স্ট্যান্ড বাই সময় চার্জ থাকবে। রয়েছে ৫০০ জিবি হার্ডডিস্ক যা প্রয়োজনে বাড়ানো যাবে। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম থাকায় আলাদাভাবে এনটি ভাইরাস ইন্সটল করতে হবে না।
এই ল্যাপটপে রয়েছে লেন পোর্ট এবং ইউএসবি পোর্ট যা সব ধরনের এক্সটারনাল ডিবাইস ও হার্ড ডিস্ক সাপোর্ট করবে। ১.৮৫ কেজি ওজনের এই স্লিম ল্যাপটপটি সহজে বহনযোগ্য। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপ টি সিলভার কালারে পাওয়া যাচ্ছে। দাম ২৬ হাজার ৫০০ টাকা
জেটইডি এয়ার এইচ৬ :
এই ল্যাপটপে রয়েছে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ৬ জিবি ডিডিআর থ্রি র‌্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক, যা প্রয়োজন মতো বাড়ানো যাবে। ১৪.১ ইঞ্চি এইচডি ডিসপ্লের জেড এয়ার এইচ৬ সরাসরি ইউনাইটেড আরব আমিরাতের ডুবাই থেকে আমদানী করায় এই ল্যাপটপের গুণগত মান খুবই ভাল। রয়েছে আরবি এবং ইংলিশ কিবোর্ড।
ল্যাপটপটিতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, দুইটি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচডিএমআই ও এসডি কার্ড পোর্ট। এতে ব্যবহার করা হয়েছে ৪ হাজার ৮০০ এমএএইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৬-৭ ঘণ্টা কাজ করা যাবে। ১৬.২ মিলিমিটার পাতলা, ১.৪ কেজি ওজনের এই ল্যাপটপে রয়েছে‍ পাওয়ারফুল ইন্টেল প্রসেসর। এর গতি ২.৪ গিগা হার্টজ পর্যন্ত। এটা আপনাকে উচ্চ ক্ষমতা সম্পন্ন প্রোগ্রাম চালাতে সাহায্য করবে। মাল্টিটাসকিং করার জন্য এই ল্যাপটপ টি হবে অতুলনীয়। দাম ২৬ হজার ৩০০ টাকা
জেটইডি এয়ার৩ :
মেটাল দিয়ে তৈরি সিলভার কালারের জেড এয়ার থ্রি, দেখতে খুবই সুন্দর, মসৃণ ও আকর্ষণীয়। ১৩.৩ ইঞ্চি স্ক্রীন ল্যাপটপটিতে রয়েছে ফুল এইচডি পেনেল ডিসপ্লে। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম এবং ইন্টেল পেন্টিয়াম সিরিজের পাওয়ারফুল প্রসেসর এপোলো লেক ব্যাবহার করা হয়েছে। ২.৪০ গিগাহার্জ গতির কোয়াড (৪) কোর প্রসেসরটি মূলত দৈনন্দিন অফিস ও পারসনাল কাজের জন্য বেশ ভালো পারফরমেন্স দিবে।
৩ জিবি ডিডিআর থ্রি র‌্যাম, ৩২ জিবি এসএসডি স্টোরেজ আপনাকে বড় প্রোগ্রাম দ্রুত চালাতে সাহায্য করবে। রয়েছে মেমোরি কার্ড পোর্ট যা দিয়ে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই ল্যাপটপে রয়েছে ইনটেল ৫০৫ গ্রাফিক্স জিপিইউ যা দিয়ে ফটোশপ ও ভিডিও এডিটিং সফটওয়ারের কাজ স্বাচ্ছন্দে করা যাবে। অফিসের কাজ, ব্রাউজিং ও ভিডিও এডিটিংয়ের কাজ সহজেই করা যাবে।
এক্সট্রা সুবিধা হিসাবে রয়েছে এসএসডি হার্ডডিস্ক স্লট যা দিয়ে স্টোরেজ বাড়ানো যাবে ১ টিবি পর্যন্ত। রয়েছে ফিঙ্গার সেন্সর যা ব্যাবহার করে ল্যাপটপটি লক করা যায়। জেড এয়ার থ্রীর বিল্ট ইন কোয়ালিটি এবং মেটাল বডি খুবই চমৎকার ও টেকসই। খুবই স্লিম ৮.৫ মিলি মিটার পুরত্ত, ১.২৮ কেজি ওজনের এই ল্যাপটপ টি সহজে বহন করা যায়।
ওয়াই-ফাই, ব্লুটুথ, একটি এইচডিএমআই পোর্ট, ইউএসবি থ্রি পোর্ট দুটি, অডিও কম্বো জ্যাক একটি, এইচডিএমআই পোর্ট ১টি, কার্ডরিডার ১টি। এছাড়াও স্পিকার, ওয়েবক্যাম রয়েছে। আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপটি সিলভার কালারে পাওয়া যাচ্ছে। দাম ২৯ হাজার ৫০০ টাকা।
কম্পিউটার বাজারে অনুমোদিত শো-রুমে ল্যাপটপগুলো পাওয়া যাচ্ছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial