সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

বর্ণাঢ্য আয়োজনে ডিআরইউতে শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব

editor
নভেম্বর ১০, ২০১৭ ২:১৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : বর্ণাঢ্য আয়োজনে শুক্রবার অনুষ্ঠিত হয়ে গেল ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) পরিবারের সন্তানদের নিয়ে ‘শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব-২০১৭।’ এ আনন্দ আয়োজন উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। শুক্রবার সকাল সাড়ে ৯টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় দিনব্যাপী এ আয়োজন। সকাল সাড়ে ১০টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করা হয়। এরপর আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
সাংস্কৃতিক উৎসব উপলক্ষে ডিআরইউ চত্বর বেলুন, কার্টুন চিত্র, ফেস্টুনসহ বিভিন্ন খেলনা দিয়ে শিশুতোষ সাজসজ্জা করা হয়। সদস্য সন্তান ও সদস্যদের উপস্থিতিতে ডিআরইউ চত্বর ছিল মুখরিত। প্রতিযোগিতায় অংশগ্রহণের মাঝে মাঝে শিশুরা খেলাধুলায় মেতে উঠে। সাজসজ্জা ও সদস্য সন্তানদের প্রাণচাঞ্চল্যে উৎসব-উৎসব রব পড়ে যায় ডিআরইউতে। আগত অতিথিদের সঙ্গেও খুনসুটিতে মগ্ন হয়ে উঠতে দেখা যায় অনেককে।
ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, সাংস্কৃতিক সম্পাদক ও উৎসবের সমন্বয়ক মিজান চৌধুরী, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ও নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা, সদস্য সচিব ও কার্যনির্বাহী সদস্য হাবীবুর রহমান।
আরো বক্তব্য রাখেন কণ্ঠশিল্পী পাপিয়া সারোয়ার, কিরণ চন্দ্র রায় ও বাচিকশিল্পী রুপা চক্রবর্তী। বিকেলে বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন।
আবৃত্তির ‘ক’ বিভাগে প্রথম হয়েছে ইন্দুলেখা অগ্নি (পিতা : নিখিল চন্দ্র ভদ্র), দ্বিতীয় সুহান তাহির (পিতা : আজিজুল পারভেজ) এবং যৌথভাবে তৃতীয় হয়েছে আরিশা আরিয়ানা (আলাউদ্দিন আরিফ) ও মুবাশ্বিরা তাসমিম মো. মনিরুল আলম)।
আবৃত্তি ‘খ’ বিভাগে প্রথম হয়েছে লামিয়া মেহেরীন (সালাউদ্দিন আহমেদ বাবলু), দ্বিতীয় ইসপিতা জাহান প্রভা (সাঈদ আব্দুল মালিক) ও তৃতীয় হয়েছে সুপ্রভা সুভা (পিতা : আজিজুল পারভেজ)।
আবৃত্তি ‘গ’ বিভাগে প্রথম হয়েছে সিরাজুম তাহিরা (পিতা : সিরাজুল ইসলাম) ও দ্বিতীয় আরাফাত রহমান (পিতা : মিজানুর রহমান)।চিত্রাঙ্কন ‘ক’ বিভাগে প্রথম হয়েছে রাহিব রহমান (পিতা : মো. আজিজুর রহমান রিপন), দ্বিতীয় হয়েছে ইন্দুলেখা অগ্নি (পিতা : নিখিল চন্দ্র ভদ্র) ও তৃতীয় হয়েছে সামিহা রাইয়ান (পিতা : আবু দারদা যোবায়ের)।
‘খ’ গ্রুপে প্রথম হয়েছে নাফিসা রাইয়ান কবীর ভিন্নতা (পিতা : এনামুল কবীল রুপম), দ্বিতীয় হয়েছে আহনাফ আল রাফিদ (পিতা : এফ এইচ এম হুমায়ন কবীর) ও তৃতীয় হয়েছে লামিয়া মেহরীন (পিতা : সালাউদ্দিন আহমেদ বাবলু)।
‘গ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে সিরাজুম তাহিরা (পিতা : সিরাজুল ইসলাম, দ্বিতীয় হয়েছে লাবীবা একরাম (পিতা : লোটন একরাম) ও তৃতীয় হয়েছে লাবীবা নুসরাত নুহা (পিতা : ইমরান হাসান মজুমদার)।
সংগীতে ‘ক’ বিভাগে প্রথম হয়েছে নাবিদ রহমান তুর্য্য (পিতা : এম এম বাদশা), দ্বিতীয় হয়েছে নওশীন তাবাস্সুম তৃনা (পিতা : এম এম বাদশা) ও তৃতীয় হয়েছে রওদা মুরসালিন (পিতা : মুরসালিন নোমানী)। ‘খ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে তারান্নুম ইলিয়াস খান (পিতা : ইলিয়াস খান), দ্বিতীয় হয়েছে নাফিসা রাইয়ান কবীর ভিন্নতা (পিতা : এনামুল কবীল রুপম) ও তৃতীয় হয়েছে আনিসা আনজুম (পিতা : আবু বকর)। ‘গ’ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে নাদিম মাহমুদ মাসুদ (পিতা : মশিউর রহমান)।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial