ঢাকামঙ্গলবার , ৩১ জুলাই ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বিনামূল্যে হেলথ ক্যাম্পের আয়োজন করল রবি ও মিলভিক

Sumon Chowdhury
জুলাই ৩১, ২০১৮ ৩:৩০ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক :বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষ্যে চট্টগ্রামে তিন দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য সচেতনতামূলক কার্যক্রমের আয়োজন করেছে শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি ও মিলভিক বাংলাদেশ।
বন্দর নগরীতে হঠাৎ হেপাটাইটিস-ই ছড়িয়ে পড়ায় মিলভিক বাংলাদেশের সাথে যৌথভাবে এ উদ্যোগ নিয়েছে রবি’র মোবাইল হেলথ সল্যুশন ‘মাইহেলথ’। ২৮ থেকে ৩০ জুলাই পর্যন্ত চট্টগ্রামের দেওয়ানবাজার, বহদ্দারহাট ও হালিশহরে হেপাটাইটিস-ই এর ওপর বিনামূল্যে চেক আপ ক্যাম্পের সাথে সচেতনতামূলক প্রোগ্রামের আয়োজন করা হয়।
সচেতনতামূলক এই কার্যক্রমে হালিশহর, দেওয়ানবাজার, ও বহদ্দারহাটের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরগণ যথাক্রমে মোরশেদ আকতার চৌধুরী, শৈবাল দাস সুমন, এবং মোরশেদ আলম তাদের নিজ নিজ এলাকায় হেলথ ক্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। রবি ও মিলভিকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রবি’র বিজনেস অপারেশনস’র ইস্টার্ন ক্লাস্টার মার্কেট ডিরেক্টর এ.এস.এম. এনায়েতুর রহিম ও ইস্টার্ন ক্লাস্টার মার্কেট’র রিজিওনাল ম্যানেজার মো. আশরাফুল কবির এবং মিলভিক বাংলাদেশ’র হেড অফ সেলস শাহরুখ খান। এছাড়াও দেওয়ানবাজার ওয়ার্ডের জোনাল মেডিক্যাল অফিসার ড. তপন কুমার চক্রবর্তী ও মিলভিকের চীফ মেডিক্যাল অফিসার ড. আনোয়ার-উল-মামুন এ কার্যক্রমে উপস্থিত থেকে এলাকাবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টিতে সহায়তা করেন।
তিন দিনব্যাপী আয়োজনে চট্টগ্রামের অধিবাসীরা স্বাস্থ্য ক্যাম্প ও সচেতনমূলক কর্মশালায় অংশ নেন। এর মধ্যে অনেকেই চিকিৎসকের কাছ থেকে বিনামূল্যে হেপাটাইটিস-ই এবং সাধারণ স্বাস্থ্যসেবা বিষয়ক পরামর্শ নেয়। তার মধ্যে হেপাটাইটিস-ই আক্রান্ত কয়েকজন রোগীদের দ্রুত বিশেষজ্ঞ চিকিৎসকের নির্দেশনা গ্রহণের পরামর্শ দেয়া হয়।
স্বাস্থ্য ক্যাম্পের এ কর্মশালায় হেপাটাইটিস-ই এর হাত থেকে রক্ষা পেতে সুস্থ জীবনযাপন ও স্বাস্থ্যকর খাদ্যাভাসের ওপর জোর দেয়া হয়। এছাড়াও অতিথিরা কুইজ ও গেম শোতে অংশগ্রহণ করেন।
দর্শনার্থীরা উদ্ভাবনী স্বাস্থ্য বীমা সেবা ‘মাই হেলথ’ সম্পর্কেও জানার সুযোগ পান। তারা জানতে পারেন, এ সেবার আওতায় প্রতি মাসে মাত্র ৬০ টাকা ব্যায়ে হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ৩০ হাজার টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক অফার উপভোগ করতে পারেন গ্রাহকরা। পাশাপাশি ২১২১৬ কোডটিতে ডায়াল করে নিজের ও পরিবারের সদস্যদের জন্য মানসম্পন্ন চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করতে পারবেন বীমাকারীরা। কর্মশালায় স্বাস্থ্য বীমা সুবিধা পাওয়া গ্রাহকদের হাতে চেক হস্তান্তর করা হয়।
প্রোটেক্টিভ ইসলামী লাইফ ইনস্যুরেন্সের মাধ্যমে হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ক্যাশব্যাক সুবিধা দেয়া হয়। চট্টগ্রামে হেপাটাইটিস-ই ছড়িয়ে পড়ার মুহুর্তে এই স্বাস্থ্য বীমাটিকে সময়পোযোগী বলেন অনেক দর্শনার্থী।
রবি’র ইস্টার্ন ক্লাস্টার মার্কেট ডিরেক্টর এ.এস.এম. এনায়েতুর রহিম বলেন, চট্টগ্রামের মতো ঐতিহ্যবাহী স্থানে বিশ্ব হেপাটাইটিস দিবস পালন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। চট্টগ্রামে হঠাৎ করে ছড়িয়ে পড়া হেপাটাইটিস-ই সম্পর্কে সচেতন করতে আমরা কাজ করে যাচ্ছি। এমন একটা উদ্যোগে আগ্রহী এবং সাথে থাকার জন্য মিলভিককে ধন্যবাদ দিতে চাই। চট্টগ্রামের মানুষদের কাছ থেকে রবি সবসময় বিশেষ ভালোবাসা পেয়ে আসছে। সে হিসেবে তাদের জন্য আমাদের পক্ষ থেকে এই পদক্ষেপটা খুব সামান্য।
মিলভিক বাংলাদেশ’র হেড অফ সেলস শাহরুখ খান বলেন, প্রয়োজনের সময় মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা মাইহেলথ টিম অত্যন্ত আনন্দিত। হেপাটাইটিস-ই অন্যান্য ভাইরাসের মতো না হলেও অবজ্ঞা করলে গুরুতর স্বাস্থ্য ঝুঁকির কারণ হতে পারে। আমরা আশা করি, মানুষ এই রোগ সম্পর্কে জানতে এবং এর প্রতিরোধে আরো সচেতন হবেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial