ঢাকাবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

জমকালো আয়োজনে উদ্বোধন হলো বেসিস সফটএক্সপো ২০১৮

editor
ফেব্রুয়ারি ২২, ২০১৮ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : ডিজাইনিং দ্য ফিউচার শ্লোগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে বেসিস সফটএক্সপো ২০১৮। ২২-২৫ ফেব্রুয়ারি চারদিনব্যাপী জমকালো আয়োজনের উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।
বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ভাষার মাসে বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাতের অগ্রগতির অন্যতম মাইলফলক বেসিস সফটএক্সপো ২০১৮। এবারের আয়োজন পরিসরে যেমন বড় তেমনি বিশ্ব অঙ্গনে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতির পরিচয়ও বহন করছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাতের অগ্রগতির সাক্ষ্য বহন করছে বেসিস সফটএক্সপো। এই সফটএক্সপোর মাধ্যমে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যে আন্তর্জাতিক মানের সেবা দিতে সক্ষম সেটা স্পষ্টতই বোঝা যাচ্ছে।
পরবর্তীতে হলোগ্রাফিক রোবট মায়ার সাহায্যে সফটএক্সপোর উদ্বোধন করেন মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সাথে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর ও বেসিসের কার্যনির্বাহী পরিষদ।
উদ্বোধনী অনুষ্ঠানের বেলা তিনটায় অনুষ্ঠিত হয় স্টার্টআপের ওপর সেমিনার স্টার্টআপের ওপর সেমিনার। এছাড়া নেট নিউট্রালিটি এবং রোবোটিক্সের ওপর দুটি পৃথক পৃথক সেমিনার অনুষ্ঠিত হয়। এক নজরে বেসিস সফটএক্সপো :
* চার দিনব্যাপী আয়োজন ২২-২৫ ফেব্রুয়ারি, ২০১৮।
* স্থান: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)।
* ৪টি বিশেষ জোন-
(ক) সফটওয়্যার সেবাপ্রদর্শনী জোন
(খ) উদ্ভাবনী মোবাইল সেবা জোন
(গ) ডিজিটালকমার্স জোনএবং
(ঘ) আইটিইএস ও বিপিও জোন
* ১৮০টিরও বেশি দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল।
* ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার।
* ১০০ জনেরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞের অংশগ্রহণ।
* আইটি জব ফেয়ার।
* গুগল, ফেসবুক, ডেভলপারস কনফারেন্স।
* আউটসোর্সিং কনফারেন্স।
*কৃত্রিমবুদ্ধিমত্তাসম্পন্ন রোবট বঙ্গবীর এবং ব্যাংরো।
*ব্যবসাপ্রসারেরলক্ষ্যে দেশি-বিদেশি ব্যবসায়ীদের বি-টু-বি ম্যাচমেকিং সেশন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial