ঢাকামঙ্গলবার , ৭ আগস্ট ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

দেশের বাজারে নিয়ে আসলো অ্যাডাটার এয়ার কুলিং মেমোরি

Sumon Chowdhury
আগস্ট ৭, ২০১৮ ৩:০৪ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশের বাজারে বহুমাত্রিক আলোকবর্ণ সম্বলিত ডাবল ডেটা রেইট (ডিডিআর) প্রযুক্তির হাইব্রিড লিকুইড এয়ার কুলিং মেমোরি নিয়ে আসলো তাইওয়ান ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাডাটা।
মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এক্সপিজি (এক্সট্রিম পারফর্মেন্স গিয়ার) গেমিং সিরিজের ‘স্পেকট্রিক্স-ডি৮০’ বিশ্বের প্রথম মেমোরি মড্যুলটিতে শীতলীকরণ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।
মেমরি যন্ত্রাংশটি অ্যালুমিনিয়াম তাপসহনশীল কাঠামোতে তৈরি যা প্রিন্টেড সার্কিট বোর্ডে তাপ নিয়ন্ত্রণে সহায়ক ভূমিকা রাখে বলে দাবি প্রতিষ্ঠানটির।
পাশাপাশি লাল, সবুজ এবং নীল রঙয়ের সমন্বয়ে আরজিবি নামক আলোকচ্ছটা এই মাদারবোর্ড প্রযুক্তিকে অনন্য করেছে। এই আলোক প্রযুক্তিকে গ্রাহক নিজেই নিয়ন্ত্রণ করতে পারবেন।
উল্ল্যাখ্য, এক্সপিজি একটি গেমিং প্রযুক্তি পণ্য সিরিজ, যেটার মাধ্যমে অ্যাডাটা উচ্চ ক্ষমতাসম্পন্ন কম্পিউটার স্মৃতিপণ্য উৎপাদন করছে। এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে www.xpg.com এই ঠিকানায়।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial