ঢাকাSaturday , 16 March 2024
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রিত্ব কঠিন কাজ, প্রতিদিনই ছাড়ার কথা ভাবি: ট্রুডো

editor
March 16, 2024 7:38 pm
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: প্রধানমন্ত্রিত্ব সামলানো কঠিন কাজ। প্রতিদিনই সেই দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা ভাবেন কানাডীয় প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। কিন্তু এখনই এমন কাজ করবেন না। অন্তত আগামী নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর পদ ছাড়ার কোনো ইচ্ছা নেই তার।
কানাডায় পরবর্তী নির্বাচন হওয়ার কথা ২০২৫ সালের অক্টোবরের মধ্যে। সাম্প্রতিক জরিপ বলছে, এই মুহূর্তে নির্বাচন হলে মধ্য-ডানপন্থি কনজারভেটিভদের কাছে বড় ব্যবধানে হারবে ট্রুডোর লিবারেল পার্টি।
জরিপে অংশগ্রহণকারী বেশিরভাগ ভোটার বলেছেন, তারা ট্রুডোর নেতৃত্বের প্রতি ক্লান্ত। ২০১৫ সাল থেকে কানাডার প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন ৫২ বছর বয়সী এ নেতা।
শুক্রবার (১৫ মার্চ) রেডিও-কানাডাকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রুডো বলেছেন, আমি যেমন মানুষ, তাতে এই মুহুর্তে লড়াই ছেড়ে দিতে পারি না।
পদত্যাগের কথা ভাবছেন কি না জানতে চাইলে তিনি হেসে উত্তর দেন, আমি প্রতিদিনই পদত্যাগের কথা ভাবি। এটি (প্রধানমন্ত্রিত্ব) একটি পাগলাটে কাজ। এর জন্য ব্যক্তিগতভাবে অনেক ত্যাগ স্বীকার করতে হচ্ছে।
দীর্ঘ ১৮ বছরের সংসার জীবনের ইতি টেনে গত বছর বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন ট্রুডো ও তার স্ত্রী সোফি।
কানাডীয় প্রধানমন্ত্রী বলেন, অবশ্যই, এটি অত্যন্ত কঠিন কাজ। কিন্তু, আমরা যে পথে চলছি, তা খুবই অনিশ্চিত। বিশ্বজুড়ে গণতন্ত্রগুলো আক্রমণের মুখে রয়েছে।
ট্রুডো বলেন, আমি রাজনীতিতে নেমেছি জনপ্রিয় হওয়ার জন্য নয়, ব্যক্তিগত কারণে নয়। (রাজনীতিতে নেমেছি, কারণ) আমি সেবা করতে চাই এবং জানি, আমার মতো দেওয়ার অনেক কিছু রয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial