ঢাকাসোমবার , ১৯ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ফোরজি স্মার্টফোন বাজারে আনলো গ্রামীণফোন

editor
ফেব্রুয়ারি ১৯, ২০১৮ ৫:৩৭ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : ফোরজি সেবা চালু করার আগে বাংলাদেশের বাজারে দুটি ফোরজি হ্যান্ডসেট অবমুক্ত করলো গ্রামীণফোন। রবিবার উই ও মাইক্রোম্যাক্স ব্র্যান্ডের স্মার্টফোন দুটি উদ্বোধন করেন বিটিআরসি’র মহাপরিচালক (স্পেকট্রাম ম্যানেজমেন্ট) ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ এএফডব্লিউসি, পিএসসি।
এসময় গ্রামীণফোনের সিই্ও মাইকেল ফোলি, ডেপুটি সিইও ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ভিকাস জৈন এবং আমরা হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, আমাদের ফোরজি সেবা লাইসেন্স হাতে পাবার পরই চালু হবে এবং সেই সাথে আমাদের অনেক গ্রাহকদেরও নতুন পথে চলা শুরু হবে। গ্রামীণফোন তার গ্রাহকদের সেরা প্রযুক্তি ও পণ্য নিয়ে সেরা সেবা দিতে সবসময় স্বচেষ্ট। আমাদের লক্ষ্য হচ্ছে গ্রাহকদের সুলভ হ্যান্ডসেটের মাধ্যমে সেরা ৪জি সেবা দেয়া। ৪জি অনেক ডাটা ব্যবহারকারীর জন্য নতুন দিগন্ত উম্মোচন করবে এবং আমাদের নেটওয়ার্কে সেরা অভিজ্ঞতা পেতে গ্রাহকদের হাতে সঠিক হ্যান্ডসেট থাকতে হবে।
ব্রি. জে. নাসিম পারভেজ এই ডিভাইসগুলো বাজারে আনার জন্য গ্রামীণফোন, মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স ও আমরা হোল্ডিংসকে অভিনন্দন জানান এবং এই ডিভাইস দুটি সাধারণ মানুষের জন্য ফোরজি হ্যান্ডসেটকে আরো সুলভ করবে বলে আশা প্রকাশ করেন।
গ্রামীণফোনের ডেপুটি সিই্ও এবং সিএম্ও ইয়াসির আজমান গ্রামীণফোনের প্রথম কো-ব্র্যান্ডেড ফোরজি হ্যান্ডসেট নিয়ে তার গর্বের কথা বলেন এবং গ্রাহকদের অন্যধরণের অভিজ্ঞতা দিতে হ্যান্ডসেট প্রস্তুতকারকদের সাথে কাজ করে যাবার কথা পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, গত দুই বছরে ৭টি ৩জি হ্যান্ডসেট চালু করেছি যা ৩জি ডাটা সার্ভিসকে সহজলভ্য করেছে। আজ আমরা কো-ব্র্যান্ডেড ফোরজি হ্যান্ডসেট নিয়ে একই উদ্যোগ নিয়েছি।
ফোরজি সূচনার সাথে সাথে ফোনগুলোতে পাওয়া যাবে ফুল এইচডি ভিডিও স্ট্রিমিং, নিখুঁত ভিডিওকলিং, সুপার ফাস্ট ডাউনলোডিং, মিউজিক স্ট্রিমিং এবং বিনামূল্যে বাফারমুক্ত লাইভ টিভি। আগামী কয়েকদিনের মধ্যেই ফোরজি এবং ফোরজি উপযোগী হ্যান্ডসেট সত্যিকার অর্থেই স্মার্টফোনের শক্তিকে উন্মুক্ত করবে।
অবমুক্ত করা উই টি১ স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ২.৫ ডি কার্ভড গ্লাস সাথে দীর্ঘক্ষণ চার্জের জন্য ২২০০ এমএইচ ব্যাটারি। ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর (এমটিকে ৬৭৩৭) প্রসেসরের ফোনটিতে রয়েছে ৮ জিবি রম এবং ১ জিবি র‌্যাম। এতো সুবিধাসম্পন্ন ফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৪,৪৪৪ টাকা। ফোনটির পেছেনে ও সামনে রয়েছে ৫ মেগাপিক্েেস্লর বিএসআই ক্যামেরা। ফোনটি কেনার সাথে সাথে ক্রেতারা পাচ্ছেন বিনামূল্যে পাবে ৫০ জিবি ‘উই ক্লাউড স্টোরেজ’ ফোনটি পাওয়া যাবে জেট ব্ল্যাক ও কসমিক ব্ল্যাক রঙে।
অপরদিকে মাইক্রোম্যাক্স ক্যানভাস ১ স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে, ২.৫ডি কার্ভড গ্লাস ও ২৫০০ এমএএইচ ব্যাটারি । ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর (এমটিকে প্রসেসর) প্রসেসরের ফোনটিতে রয়েছে ১৬ জিবি রম এবং ২ জিবি ডিডিআর৩ র‌্যাম। ফোনটির পেছেনে রয়েছে ৮ মেগাপিক্সলে ক্যামেরা এবং সামনে রয়েছে এবং ৫ মেগাপিক্সেল ক্যামেরা সাথে এলইডি ফ্ল্যাশ এবং অটোফোকাস । চমকপ্রদ ছবির জন্য ফোনটির ক্যামেরার সাথে রয়েছে ‘ফেস বিউটি মোড’ বয়স সনাক্তকরণ ফিচার ওয়াটারমার্ক ফিচার ও টাইম ল্যাপস। মাইক্রোম্যাক্স ক্যানভাসের বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৭,৫৯৯ টাকা যা পাওয়া যাবে সকল জিপি এক্সক্লুসিভ বিক্রয় কেন্দ্রে।
উভয় হ্যান্ডসেটেই থাকছে এনড্রয়েড ৭.০ ওএস এবং সাথে আছে গ্রামীণফোনের আকর্ষণীয় বান্ডল অফার যা চালু হবে ২০ ফেব্রুয়ারি ২০১৮ থেকে। গ্রামীণফোনে হ্যান্ডসেট রেজিস্টার করলে গ্রাহরা পাবেন ৪ জিবি ফ্রি ইন্টারনেট, ৫০ মিনিট টকটাইম এবং সাথে ২৯ টাকায় ১ জিবি ইন্টারনেট। এ অফারটি ৬ মাসের মধ্যে সর্বোচ্চ ১২ বার নেয়া যাবে। ডাটা ও ভয়েসের মেয়াদ থাকবে সাত দিন।
উভয় স্মার্টফোনের গ্রাহকরা ওই ব্র্যান্ডগুলোর সার্ভিস সেন্টার থেকে ১ বছরের ওয়ারেন্টিসহ ১৫ দিনের আর্লি লাইফ ফেইলিয়র সুবিধা।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial