ঢাকাশনিবার , ১৩ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বেসিসের ১৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

editor
জানুয়ারি ১৩, ২০১৮ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ১৯ তম বার্ষিক সাধারণ সভা(এজিএম) অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজধানীর কাকরাইলের আইডিইবি মিলনায়নে এজিএম অনুষ্ঠিত হয়। এবারের এজিএমে
সদস্যদের কল্যাণ সাধনে কাজ সংস্থাটি কাজ করবে বলে অঙ্গীকার করে।
বেসিস-এর নতুন সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে এজিএম-এ বেসিসের সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।
বেসিসের দুই শতাধিক সদস্য প্রতিষ্ঠানসহ এই সাধারণ সভায় উপস্থিত ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, ফারহানা এ রহমান, পরিচালক উত্তম কুমার পাল, পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক সোনিয়া বশির কবির, পরিচালক রিয়াদ এস এ হোসেন ও পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।
সভায় বেসিস সহ-সভাপতি এম রাশিদুল হাসান বেসিসের ২০১৭ সালের কর্মকা-ের বিবরণী তুলে ধরেন। সংগঠনটির আরেক সহ-সভাপতি ফারহানা এ রহমান বিগত ২০১৬-১৭ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন। পেশকৃত এসব প্রতিবেদনের উপর সভায় উপস্থিত উল্লেখযোগ্য সংখ্যক সদস্য আলোচনায় অংশ নেন ও গুরুত্বপূর্ণ মতামত দেন।
১৯তম বার্ষিক আলোচনা সভায় উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী এবং বেসিসের সদ্য বিদায় নেয়া সভাপতি মোস্তাফা জব্বার।
এ সময় মন্ত্রী বলেন, দেশে ও বিদেশে বেসিস যে গ্রহণযোগ্যতা অর্জন করেছে তঁর সাফল্যের সবটুকুই সদস্য প্রতিষ্ঠানসমূহের সহযোগিতার ফসল। ভবিষ্যতে দেশের তথ্য-প্রযুক্তি খাতের অগ্রযাত্রায় বেসিস ঐক্যবদ্ধভাবে অবদান রেখে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন মোস্তাফা জব্বার।
বার্ষিক আলোচনায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, সরকারি-বেসরকারি সব তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতিতে বেসিসের অবদান অপরিসীম।
বেসিসের ১৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আরো উপস্থিত ছিলেন বেসিসের প্রাক্তন সভাপতি এ তৌহিদ, হাবিবুল্লাহ এন করিম, মাহবুব জামান, শামীম আহসান, বেসিসের সাবেক পরিচালকবৃন্দ, স্থায়ী কমিটির চেয়ারম্যানবৃন্দ, কো-চেয়ারম্যানবৃন্দ ও সদস্যবৃন্দ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial