ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে চালু হলো রাইড শেয়ারিং অ্যাপভিত্তিক অটোরিকশাসেবা হ্যালো

editor
জানুয়ারি ১৬, ২০১৮ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : উবার, পাঠাও ও স্যাময়ের মতো রাজধানীতে এবার রাইড শেয়ারিং অ্যাপভিত্তিক অটোরিকশাসেবা ‘হ্যালো’ চালু করা হয়েছে। অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং সেবার অনুমোদন পাওয়ার একদিন পরেই আনুষ্ঠানিক ঘোষণা দিল ‘হ্যালো’।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘হ্যালো’ অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং সেবার ঘোষণা দেয় পরিচালনা প্রতিষ্ঠান টপ আইডিয়া ইমপ্লিমেন্টেশন বা টপ আই আই।
প্রতিষ্ঠানটি ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা ব্যবসায়িক মালিক সমিতি ঐক্য পরিষদ এবং ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সহযোগিতায় ‘হ্যালো’ অ্যাপ উন্মুক্ত করেছে।
বিআরটিএ অটোরিকশার ভাড়া নির্ধারণ করে দিয়েছে। প্রথম দুই কিলোমিটার ৪০ এবং পরের প্রতি কিলোমিটার ১২ টাকা করে ভাড়া নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া প্রতি মিনিটের ওয়েটিং চার্জ ২ টাকা ধরা হয়েছে। এর মাধ্যমে ভাড়ার পরিমাণ ও গন্তব্য নিয়ে চালক-যাত্রী বাকবিতণ্ডার অবসান হবে বলে আশা করা হচ্ছে।
‘হ্যালো’র বিপণন বিভাগের পরিচালক রাকিবুল হাসান জানান, অ্যাপস ব্যবহারের জন্য শতকরা ১৫ টাকা দিতে হবে সংশ্লিষ্ট কোম্পানিকে। মঙ্গলবার থেকে গুগল অ্যাপস স্টোরে ‘হ্যালো’ অ্যাপটি পাওয়া যাবে।
ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব সাখাওয়াৎ দুলাল বলেন, প্রাথমিকভাবে পাঁচ শতাধিক চালককে আমরা প্রশিক্ষণ দিয়েছি। যারা এ সেবায় আসতে চাইবেন তাদের প্রশিক্ষণ দেয়া হবে।
বিআরটিএর মুখপাত্র মাহবুব-ই রব্বানী বলেন, সরকারের নির্ধারিত ভাড়ার হার মেনে অটোরিকশা অ্যাপ দিয়ে চলতে পারলে সেটি তো খুবই ভালো।
সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা ব্যবসায়িক মালিক সমিতি ঐক্য পরিষদ, ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের নেতাসহ টপ আই আইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial