ঢাকাসোমবার , ৫ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

শিশুদের অনলাইন নিরাপত্তায় যৌথভাবে কাজ করবে চ্যাম্পস টোয়েন্টিওয়ান ও ক্যাসপারস্কি

editor
ফেব্রুয়ারি ৫, ২০১৮ ১১:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশে শিশুদের অনলাইন নিরাপত্তায় যৌথভাবে কাজ করবে দেশের প্রথম ও সর্ববৃহৎ এডুকেশন পোর্টাল চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম এবং নিরাপত্তা সফটওয়্যার কোম্পানি ক্যাসপারস্কি ল্যাব। রবিবার এ উপলক্ষে চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম ও ক্যাসপারস্কি ল্যাব বিপণনকারী প্রতিষ্ঠান অফিস এক্সট্রাক্টস এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ ও অফিস এক্সট্রাক্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রবীর সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতায় স্বাক্ষর করেন।
অফিস এক্সট্রাক্টস কার্যালয়ে আয়োজিত এ সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অফিস এক্সট্রাক্টসের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিজনেস অ্যাফেয়ার্স) এসএম আজমল হোসেন ও চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকমের ব্যবস্থাপক (বিজনেস ডেভেলপমেন্ট) মমিনুর রহমান মঈন।
সমঝোতা অনুযায়ী, উভয় প্রতিষ্ঠান দেশব্যাপী স্কুলগুলোতে শিশুর অনলাইন নিরাপত্তা বিষয়ক সচেতনতা তৈরিতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে কর্মশালা, সেমিনারসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে।
একইসাথে শিশুদের অনলাইন নিরাপত্তায় বিশ্বজুড়ে সমাদৃত বিশেষ টুলস ‘ক্যাসপারস্কি সেইফ কিডস’ সরবরাহ করা হবে। এই টুলসের মাধ্যমে সন্তানদের ইন্টারনেট ব্যবহার ব্যবস্থাপনা, অ্যাপস ও ডিভাইস ব্যবহার নিয়ন্ত্রণ, সন্তানের অবস্থান জানা, ডিভাইসের কল ও এসএমএসে নজর রাখা ও সন্দেহজনক কিছু ঘটলে নোটিফিকেশন ব্যবস্থার সুবিধা রয়েছে। পাশাপাশি, এই কার্যক্রমের অংশ হিসেবে ওয়েবসাইট ও অ্যাপসের মাধ্যমে অনলাইন নিরাপত্তা বিষয়ক কনটেন্ট প্রকাশ করা হবে।
তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় দৈনন্দিন জীবনের অপরিহার্য উপাদান ইন্টারনেট থেকে সন্তানকে দূরে না রেখে বরং তাদেরকে এই অগ্রযাত্রায় শামিল করতে ও তথ্যপ্রযুক্তিনির্ভর ভবিষৎ প্রজন্ম হিসেবে গড়ে তুলতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।
দেশব্যাপী আগ্রহী স্কুলগুলো তাদের স্কুলে এই কার্যক্রম পরিচালনা করতে ও বিশেষ ছাড়ে নিরাপত্তা টুলস ‘ক্যাসপারস্কি সেইফ কিডস’ পেতে চাইলে ০১৭৪০২১২১২১ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial